ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৭:৫২ অপরাহ্ন

চাঁপাইয়ে জমি দখল ও গাছ কাটার অভিযোগ

  • আপডেট: Sunday, September 17, 2023 - 5:15 pm

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জোরপূর্বক জমি দখল ও গাছ কেটে ফেলার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

রোববার সকালে জেলা শহরের বিশ্বরোড মোড়ে নিউ মডেল প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জমি দখলের অভিযোগ করেন, সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের জামতলা শিষাবাগান এলাকার মৃত মোকবুল হোসেনের ছেলে মজিবুর রহমান।

মজিবুর রহমান বলেন, ২০০০ সালে জেলার নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের মানিকারা মৌজায় জমি কিনে ভোগদখল করে আসছেন।

কিন্তু হঠাৎ করে গত ১৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জের তরিকুল ইসলাম ওরফে টি ইসলাম নামে এক ব্যক্তির নেতৃত্বে ১২-১৪ জনের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী জোরপূর্বক আমার জমি দখল করে এবং আমার ভোগ দখলীয় জমির ৯টি আম, ১টি নিম গাছ ও ১টি তালগাছ কেটে নিয়ে যায়।

যার আনুমানিক বাজারমূল্য ৪ থেকে ৫ লাখ টাকা। এ ঘটনার প্রতিকার চেয়ে নাচোল থানায় লিখিত অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলেও অভিযোগ করেন মজিবুর রহমান।

এ বিষয়ে তরিকুল ইসলাম ওরফে টি ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমার জমিতে থাকা গাছ কেটেছি।

এদিকে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু রহমান জানান, প্রায় দুই মাস আগে জমি দখল ও গাছ কাটার একটি লিখিত অভিযোগ পাওয়া যায়। আদালতের শরণাপন্ন হতে তাদেরকে পরামর্শ দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিবারের অন্যান্য সদস্যরা।

সোনালী/জেআর