ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৯:৫২ পূর্বাহ্ন

এডিসি হারুনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে

  • আপডেট: Friday, September 15, 2023 - 8:00 am

অনলাইন ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, থানায় নিয়ে ছাত্রলীগের নেতাদের মারধরের ঘটনায় পুলিশের অতিরিক্ত কমিশনার (এডিসি) হারুন-অর-রশীদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে।

এ ছাড়াও ভুক্তভোগীরা কোনো মামলা করলে সেই মামলারও তদন্ত হবে। একই ঘটনায় এডিসি সানজিদা আফরিনকে রংপুরে বদলি করা হতে পারে বলে যে খবর বেরিয়েছে তা গুজব বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গতকাল সচিবালয়ে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

থানায় মারধরের ঘটনার সর্বশেষ অবস্থা জানতে চাইলে মন্ত্রী বলেন, এডিসি হারুনের বিষয়ে তাৎক্ষণিকভাবে যা করার, সেটি তারা করেছেন।

তাৎক্ষণিকভাবে যেটা দরকার ছিল, তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মামলা হয়েছে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, যিনি নির্যাতনের শিকার হয়েছেন তিনি এখনো মামলা করেননি। মামলা করলে মামলার তদন্ত শুরু হবে। যেহেতু ঘটনা একটা ঘটেছে, তাই বিভাগীয় মামলা হবে।

এ প্রেক্ষাপটে সরকার বা স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিব্রত কি না- জানতে চাইলে তিনি বলেন, মানুষ মাত্রই ভুল করে থাকে। যে ভুল করে, তার শাস্তি হয়, এটাই স্বাভাবিক। কেউ আইনের ঊর্ধ্বে নয়। কেউ যদি অপরাধ করে, সেই অপরাধের শাস্তি তাকে পেতেই হবে।

মুখ খুললেন সানজিদার বড় বোন : ছাত্রলীগের নেতাদের নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে চলছে নানানরকম আলোচনা-সমালোচনা। এ ঘটনায় এডিসি হারুনের সঙ্গে এডিসি সানজিদার বিয়ে হয়েছে কি না তা নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হচ্ছে পাল্টাপাল্টি বক্তব্য।

হারুন-সানজিদার বিয়ে হয়েছে কি না সে বিষয়ে গতকাল গণমাধ্যমে কথা বলেছেন সানজিদার বড় বোন হোসনে আরা কামনা। তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এই অপপ্রচারে তারা বিব্রত হয়েছেন।

বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। এডিসি হারুন তার কলিগ। তাদের মধ্যে বিয়ে হয়নি। যেহেতু বিয়ে হয়নি, তাই ছাড়াছাড়িরও প্রশ্ন নেই।

সোনালী/জেআর