ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:০৬ পূর্বাহ্ন

পাবনায় ফসলের সঙ্গে এ কেমন শত্রুতা!

  • আপডেট: Thursday, September 14, 2023 - 10:19 pm

পাবনা প্রতিনিধি: পাবনার আটঘরিয়া উপজেলার চাদভা ইউনিয়নের খামার কোদালিয়া গ্রামে বুধবার রাতে পূর্বশত্রুতার জেরে কয়েক বিঘা জমির শিম গাছ কেটে নষ্ট করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য আমিরুল ইসলামের বিরুদ্ধে।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। এর আগেও ইউপি সদস্য প্রকাশ্যে মসুরক্ষেত ও মেহগনি গাছ কেটে নষ্ট করেছেন। যার অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগীরা।

অভিযোগ থেকে জানা গেছে, খামার কোদালিয়া গ্রামের আকবর আলীর সঙ্গে স্থানীয় ইউপি সদস্য আমিরুল ইসলামের বিরোধ চলছিল। এ বিরোধের জেরে গত বছর ট্রাক্টর দিয়ে আকবরসহ কয়েকজন কৃষকের ক্ষেতের মসুর নষ্ট এবং মেহগনি গাছ কেটে নিয়ে যান আমিরুল ও তাঁর লোকজন।

এ নিয়ে আদালতে মামলা চলছে। বুধবার রাতে ফের কয়েক বিঘা জমির শিমক্ষেত নষ্ট করার অভিযোগ উঠেছে আমিরুল ইসলামের বিরুদ্ধে।

ক্ষতিগ্রস্ত কৃষকদের অভিযোগ– আমিরুল মেম্বার প্রথমে তাদের প্রতিবেশী দুই যুবককে টাকার বিনিময়ে শিম গাছ কাটার প্রস্তাব করে। তারা রাজি না হওয়ায় মিয়াপাড়া গ্রামের রনি মাহমুদ ভুট্টাসহ বেশ কয়েকজনের সাহায্যে শিম গাছগুলো কাটা হয়। এতে তাদের ৫-৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে কথা বলতে ইউপি সদস্য আমিরুল ইসলামের বাড়িতে গিয়ে তাঁকে পাওয়া যায়নি। তাঁর মোবাইল ফোনটিও বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আটঘরিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সোনালী/জেআর