ঢাকা | মে ৩০, ২০২৪ - ৩:২৫ অপরাহ্ন

হোম ওয়ার্ক না করায় মাদ্রাসা ছাত্রকে শারীরিক নির্যাতনের অভিযোগ

  • আপডেট: Wednesday, September 6, 2023 - 9:52 am

অনলাইন ডেস্ক: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় হোম ওয়ার্ক না করায় আফান রহমান ফারহান নামের এক ছাত্রকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। ভুক্তভোগী ছাত্রের মুখে ও পিঠে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা হারদি ইউনিয়নের চর-যাদবপুর গ্রামের দারুল আকরাম নূরানি মাদ্রাসায় এ নির্যাতনের ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী আফান রহমান ফারহান মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। শারীরিক নির্যাতনের ঘটনায় শিক্ষার্থীর বড় ভাই বাদী হয়ে মঙ্গলবার বিকেলে অভিযুক্ত শিক্ষক সজিবের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী ছাত্রের পরিবার জানায়, আফানকে এর আগেও বেশ কয়েকবার মারধর করা হয়। কিন্তু মঙ্গলবার তার মুখে ও হাতে কালো দাগ দেখা যায়।

শিক্ষকদের ভয়ে প্রথমে বিষয়টি স্বীকার করেনি। পরে জানতে চাইলে মারধরের বিষয়টি স্বীকার করে সে।

আফান রহমান ফারহানের বড় ভাই হাফিজ বলেন, ‘মাদ্রাসায় আমার ছোট ভাইয়ের সঙ্গে দেখা করতে গেলে তার মুখে ও হাতে আঘাতের চিহ্ন দেখতে পাই। জানতে চাইলে সে বলে, হোম ওয়ার্ক না করায় হুজুর আমাকে ডেকে প্রথমে গালে চড় মারেন এবং পরে বেত দিয়ে মারধর করেন। তবে মাদ্রাসা কর্তৃপক্ষ বিষয়টি স্বীকার করেছে। বাড়ি থেকে হোম ওয়ার্ক না করায় ক্ষিপ্ত হয়ে শিক্ষক তাকে শারীরিকভাবে নির্যাতন করেন।’

আলমডাঙ্গা থানা পুলিশের পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, ‘হোমওয়ার্ক না করায় শিক্ষক একটু বেশিই মারধর করেছেন। এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি ‘

সোনালী/জেআর