ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১:১৮ অপরাহ্ন

জীবন দিয়ে ছোট বোনকে বাঁচালেন সৃজনী

  • আপডেট: Sunday, September 3, 2023 - 3:32 pm

অনলাইন ডেস্ক: ছোট বোনকে বাঁচিয়ে না ফেরার দেশে চলে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী ফাবিহা আফিফা সৃজনী। টানা একদিন লাইফ সাপোর্টে মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হার মানলেন তিনি।

রোববার বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও অর্থনীতি বিভাগের শিক্ষক রনি হোসাইন তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন। তিনি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতাল থেকে আমাদের এই খবরটি জনানো হয়েছে। আমরা এখন সেখানে যাচ্ছি। সৃজনী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের (৫০ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

এর আগে শুক্রবার বিকেলে পূর্বাচল থেকে রাজধানীর ৩০০ ফিট এলাকায় যাওয়ার পথে উল্টো পথ থেকে আসা একটি ট্রাকের ধাক্কায় তিনি গুরুতরভাবে আহত হন। এরপর সেখান থেকে উদ্ধার করে রাজধানীর বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷

সৃজনীর সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার বিকেলে সৃজনী তার ছোট বোনকে সঙ্গে নিয়ে ৩০০ ফিটে গিয়েছিলে। সেখানে সিএনজিচালিত অটোরিকশা থেকে নামার পর পেছন থেকে দ্রুতগতিতে এক ট্রাক আসতে দেখে সৃজনী পরিস্থিতি আঁচ করতে পেরে দ্রুততম সময়ে ছোট বোনকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন৷

কিন্তু ছোট বোনকে সরিয়ে দিলেও নিজে সরে যেতে পারেননি। উল্টোপথ থেকে আসা দ্রুতগতির ট্রাকের ধাক্কায় রাস্তা থেকে ছিটকে যান সৃজনী।

এরপর মাথায় প্রচণ্ড আঘাত পাওয়ায় প্রচুর রক্তক্ষরণ হতে দেখে স্থানীয়রা তাকে বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যান৷ পরে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।

সোনালী/জেআর