ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:৪২ অপরাহ্ন

নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

  • আপডেট: Thursday, August 31, 2023 - 7:59 pm

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পোরশায় এক গৃহবধূকে ধর্ষণের দায়ে আব্দুল হালিম (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন। এসময় জরিমানার টাকা ধর্ষণের শিকার ওই গৃহবধূকে দেয়ার নির্দেশ দেন বিচারক।

দন্ডপ্রাপ্ত ওই যুবক চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ঘাটনগর গ্রামের আবু বক্কার ওরফে ভোগার ছেলে।

রায় ঘোষণার সময় আসামি উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারি করা হয়। আদালত সূত্রে জানা যায় ২০২০ সালের ৯ মে জেলার পোরশা উপজেলা খাদখোড়া গ্রামে ধর্ষণের শিকার ওই গৃহবধূ পূর্ব পরিচিত ও দূর সম্পর্কের আত্মীয় হওয়ায় বাড়িতে বেড়াতে আসেন।

এসময় রাত হয়ে গেলে বাড়িতে না গিয়ে থেকে যান আসামি আব্দুল হালিম। হঠাৎ করে রাত সাড়ে ১১ টার সময় আসামি গৃহবধূর কাছে পানি চাইলে গৃহবধূর স্বামী বাড়িতে না থাকায় গৃহবধূ নিজেই তাকে পানি দিতে যায়।

এসময় আসামি জাপটে ধরে জোর করে ওই গৃহবূকে ধর্ষণ করে। পরে ধর্ষণের শিকার গৃহবধূ আদালতে মামলা দায়ের করলে আদালত মামলাটি সংশ্লিষ্ট থানায় রেকর্ডের নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত চার কর্মদিবসের মধ্যে ৬জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

সোনালী/জেআর