ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:২৫ পূর্বাহ্ন

রাজশাহীতে ফেনসিডিল, হেরোইন-গুলিসহ যুবক গ্রেপ্তার

  • আপডেট: Thursday, August 24, 2023 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের পাঁচশ গ্রাম হেরোইন, ২টি দেশি ওয়ান শুটারগান ও ৫২ বোতল ফেনসিডিলসহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত ওই যুবকের নাম সেলিম আলী (৩৩)। পুলিশ জানিয়েছে, সে একাধিক মামলার আসামি। তাকে গ্রেফতারের সময় মাদক পাচারের কাজে তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।

গতকাল বুধবার গভীর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহীর চারঘাট উপজেলার ঝিকড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সেলিম চারঘাটের ঝিকরা গ্রামের নকিম উদ্দিনের ছেলে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান এসপি সাইফুর রহমান।

তিনি বলেন, বুধবার গভীর রাতে রাজশাহী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি দল চারঘাট উপজেলায় এলাকায় অবস্থান নেয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দলটি জানতে পারে চারঘাট উপজেলার বনকিশোর বাজারের বনকিশোর উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে কিছু কারবারি অস্ত্র ও মাদক বিক্রির জন্য জড়ো হয়েছে।

এরপর রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ পরিদর্শক আব্দুল হাই সঙ্গীয় ফোর্স নিয়ে দিকে চারঘাট বনকিশোর বাজারের বনকিশোর উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে সন্দেহভাজন হিসেবে সেলিম আলীকে আটক করা হয়। এক পর্যায়ে তাকে তল্লাশি করে দুটি গুলি, দুটি দেশিয় ওয়ান শুটারগান, ৫০০ গ্রাম হেরোইন, ৫২ বোতল ফেন্সিডিল পাওয়া যায়।

এসপি সাইফুর রহমান বলেন, সেলিম আলীর নামে একাধিক মামলা ছিল। তাকে আটকের পর গ্রেপ্তার দেখিয়ে ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি মাদক ও অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।

সেলিম একজন চিহ্নিত মাদক কারবারি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে চারঘাট থানায় সোপর্দ করা হয়েছে। নতুন করে তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।

সোনালী/জগদীশ রবিদাস