ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:১৫ অপরাহ্ন

বিএনপি নির্বাচনের প্রস্তুতি না নিয়ে সন্ত্রাসের পথে হাঁটছে

  • আপডেট: Friday, August 11, 2023 - 9:59 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি নির্বাচনের প্রস্তুতি না নিয়ে ২০১৩ ও ২০১৪ সালের মতো নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পথে হাঁটছে। তারা সংবিধান অমান্য করে নির্বাচন করতে শেখ হাসিনাকে পদত্যাগ করার দাবি করছে। নির্বাচন কমিশন বাতিলের দাবি জানাচ্ছে।

শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরায় আমিন কমপ্লেক্সের সামনে ঢাকা মহানগর উত্তর ১৪ দল আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। রাশেদ খান মেনন বলেন, নির্বাচনকে সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্র ভিসানীতি দিয়েছে। ইউরোপীয় ইউনিয়ন চিঠি দিচ্ছে। তারা বলছে- বাংলাদেশে নাকি মানবাধিকার নেই।

অথচ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকিদাতাকে গুলি করে হত্যা করলে তখন মানবাধিকার লঙ্ঘন হয় না। আর বাংলাদেশে জঙ্গি দমন করলেও নাকি মানবাধিকার লঙ্ঘন হয়।

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, বিএনপি জামায়াত আবারও অনির্বাচিত সরকার এনে দেশের উন্নয়ন অগ্রগতিকে থামিয়ে দিতে চায়।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, বলেন বিএনপিকে বলতে চাই আগুন নিয়ে খেলবেন না। বিশৃঙ্খলা করলে জনগণকে নিয়ে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। নির্বাচন যথা সময়ে হবে, কে আসলো আর কে আসলো না সেটা দেখার বিষয় না। নির্বাচন হবেই।

সোনালী/জেআর