ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ৫:০৮ পূর্বাহ্ন

বগুড়ায় বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরালো স্কুল

  • আপডেট: Friday, August 11, 2023 - 9:00 am

অনলাইন ডেস্ক: বগুড়া সদরে এসএসসি পরীক্ষায় ১২শ’র বেশি নম্বর ও প্রাথমিকে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা দেওয়া হয়েছে।

টিএমএসএস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ বৃহস্পতিবার নিজ মাঠে এ আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়েছে। মিষ্টিও খাওয়ানো হয়।

এরপর টিএমএসএসের সহযোগী প্রতিষ্ঠান বিসিএল এভিয়েশনের হেলিকপ্টারে একবারে চারজন করে ছয়বারে ২২ শিক্ষার্থীকে ঘুরিয়ে দেখানো হয় উপজেলা।

জানা গেছে, চলতি বছরের এসএসসি পরীক্ষায় বিদ্যালয়ের ৭৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তাদের মধ্যে ১৬ জন শিক্ষার্থী এসএসির ১৩শ’ নম্বরের মধ্যে পেয়েছে ১২শ’র বেশি। এ ছাড়া স্কুল শাখা থেকে চার জন ট্যালেন্টপুলে ও দু’জন সাধারণ শাখায় বৃত্তি পেয়েছে।

হেলিকপ্টারে ঘুরতে পেরে শিক্ষার্থীরা ছিল উচ্ছ্বসিত। ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া মো. আব্দুল্লাহর ভাষ্য, ‘অধ্যক্ষ স্যার আমাদের বলেছিলেন, তোমরা বৃত্তি পেলে হেলিকপ্টারে চড়িয়ে ঘোরানোর ব্যবস্থা করা হবে। আজ তাই হয়েছে। এতে আমরা সবাই খুব খুশি।’

এসএসিতে ১ হাজার ২৫৮ নম্বর পেয়েছে মাহামুদুল হাসান। সে বলছিল, আকাশে ওড়ার স্বপ্ন তো সবারই। সে উড়তে পেরেছে।

এ ধরনের উৎসাহ ভবিষ্যতে সফল মানুষ হতে সাহায্য করবে। এ অনূভুতি বলে শেষ করা যাবে না। সে বিমান বাহিনীতে যোগ দিয়ে আকাশেই উড়তে চায়।

টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগম বলেন, ব্যতিক্রমী এ আয়োজন শিক্ষার্থীদের পড়ালেখায় আরও উৎসাহিত করবে।

তাদের মনোবল আরও দৃঢ় করতেই এ আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের স্বীকৃতি দিতে পেরে ভালো লাগছে বলে জানান তিনি।

সোনালী/জেআর