ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১১:১২ পূর্বাহ্ন

নগর যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা, পদ চান ২৮ নেতা

  • আপডেট: Friday, August 11, 2023 - 7:00 pm
২ সেপ্টেম্বর সম্মেলনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ || নেতা হতে জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন ২৮ নেতা

স্টাফ রিপোর্টার: অবশেষে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠন রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২ সেপ্টেম্বর শনিবার সম্মেলনের প্রস্তুতি নিতে মহানগরের বর্তমান নেতাদের চিঠি দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

গতকাল বৃহস্পতিবার যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল সাক্ষরিত ওই চিঠিতে আগামী ২ সেপ্টেম্বর (শনিবার) মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করে সে অনুযায়ী প্রস্তুতি নেয়ার নির্দেশ দেয়া হয়।

সূত্র মতে, দীর্ঘ সাত বছর পর হতে চলেছে বহুল প্রতীক্ষিত রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলন। একে কেন্দ্র করে পদ-প্রত্যাশীদের কর্মী-সমর্থকরা ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট দেয়া শুরু করেছেন। এতে অনেকটাই চাঙ্গা হয়ে উঠেছে যুবলীগের স্থানীয় রাজনীতি।

এনিয়ে নগর যুবলীগের সভাপতি রমজান আলী গণমাধ্যমকে বলেন, কেন্দ্র যুবলীগের এক আদেশে সম্মেলনের দিন ধার্য করে নগর সভাপতি-সাধারণ সম্পাদককে চিঠি দেয়া হয়েছে। চিটিতে আগামী ২ সেপ্টেম্বর সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ীই আমরা সম্মেলনের প্রস্তুতির জন্য কাজ শুরু করবো।

দলীয় সূত্রমতে, চলতি বছরের ১৮, ১৯ ও ২০ ফেব্রুয়ারি তিনদিন ধরে নগর যুবলীগের পদপ্রত্যাশীদের জীবন-বৃত্তান্ত (সিভি) জমা নেয় কেন্দ্রীয় কমিটি। নির্ধারিত ওই সময়ের মধ্যে সভাপতি-সম্পাদক দুই শীর্ষ পদের জন্য মোট ২৮ জন নেতা তাদের জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন। এর মধ্যে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন।

সর্বশেষ মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালের ৫ মার্চ। ওই সম্মেলনে রমজান আলীকে সভাপতি ও মোশাররফ হোসেন বাচ্চুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

এর আগে ২০০৪ সালের ১৮ এপ্রিল হওয়া সম্মেলনও রমজান আলী সভাপতি ও মোশাররফ হোসেন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। সে হিসেবে এ পর্যন্ত প্রায় ২০ বছর ধরে রমজান-বাচ্চুই নেতৃত্বে রয়েছেন মহানগর যুবলীগের।

সোনালী/জগদীশ রবিদাস