ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১১:২৭ পূর্বাহ্ন

কমরেড আনছার আলীর স্বপ্ন পূরণে কাজ করবে ওয়ার্কার্স পার্টি

  • আপডেট: Friday, August 11, 2023 - 11:00 am

ফুলতলায় আয়োজিত স্মরণসভায় এমপি বাদশা

বিশেষ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, “প্রয়াত কমরেড আনছার আলী মোল্লা যে আদর্শ এবং স্বপ্ন নিয়ে পার্টি করতেন; তার সেই স্বপ্ন পূরণে আমরা সবসময় কাজ করে যাবো। তিনি ছিলেন আমাদের জন্য অনুপ্রেরণা। কমরেড আনছার আলী ত্যাগ ও ভালোবাসার মাধ্যমে ওয়ার্কার্স পার্টিকে যা দিয়ে গেছেন, পার্টির নেতাকর্মীরা তা আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।”

গতকাল মঙ্গলবার বিকালে খুলনার ফুলতলা উপজেলার আসাদ-রফিক গ্রন্থাগার চত্বরে প্রয়াত কমরেড আনছার আলী মোল্লার স্মরণে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনছান আলী মোল্লা ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। চলতি বছরের ৬ জুন তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

তার রাজনৈতিক জীবনকে স্মরণ করতেই পার্টির খুলনা জেলা, মহানগর ও ফুলতলা উপজেলার যৌথ আয়োজনে এই স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় কমরেড আনছার আলী মোল্লার রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, “আমি যখনই খুলনা, ফুলতা এসেছি- কমরেড আনছার আলী মোল্লার আতিথেওতা ও মহানুভবতা আমাকে অবাক করেছে! তিনি সবাইকে আপন করে নিতে পারতেন। ফুলতলার জনগণকে তিনি যেভাবে নেতৃত্ব দিয়ে এ অঞ্জলে পার্টির পতাকাকে উঁচিয়ে ধরেছিলেন, ওয়ার্কার্স পার্টি তা সবসময় স্মরণ করবে।”

বাদশা বলেন, “তার চলে যাওয়া প্রকৃত অর্থে চলে যাওয়া নয়। তিনি সবসময় লাল পতাকার সৈনিক হিসেবে আমাদের মাঝে জীবিত থাকবেন। পার্টিকে নিয়ে তার যে স্বপ্ন ছিল, সেটি পূরণে ফুলতলার জনগণ ও ওয়ার্কার্স পার্টি সবসময় কাজ করে যাবে।”

ফুলতলা উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মাস্টার সন্দীপন রায়ের সভাপতিত্বে স্মরণসভায় আরো বক্তব্য দেন, পার্টির পলিটব্যুরোর সদস্য সুশান্ত দাস, নূর আহমেদ বকুল, সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লা, কেন্দ্রীয় সদস্য দীপঙ্কর সাহা দিপু প্রমুখ। স্মরণ সভা পরিচালনা করেন ফুলতলা উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গৌতম কুমার কুণ্ডু।

সোনালী/জগদীশ রবিদাস