ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:৪৮ পূর্বাহ্ন

সৌদিতে নিহত ৪ শ্রমিকের লাশ বাগমারায় এল ২৬ দিন পর

  • আপডেট: Wednesday, August 9, 2023 - 5:11 pm

বাগমারা প্রতিনিধি: গত ১৪ জুলাই সৌদি আরবের রিয়াদ থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে মদিনা আল খলিল এলাকার একটি ফার্নিচার (সোফা) কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে বাংলাদেশের ৯ জন শ্রমিক নিহত হন।

নিহতদের মধ্যে চারজনই রাজশাহীর বাগমারা উপজেলায় যোগীপাড়া ইউনিয়নের বারুইপাড়া ও বড় মাধাইমুড়ি কাতিলা গ্রামের বাসিন্দা।

তারা হলেন- হামিরকুৎসা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের জফির উদ্দিনের ছেলে রুবেল হোসাইন, একই গ্রামের জমির উদ্দিনের ছেলে মোহাম্মদ সাজেদুল ইসলাম, শাহাদৎ হোসাইনের ছেলে আরিফ হোসেন এবং বড় মাধাইমুড়ি কাতিলা গ্রামের আনিসুর রহমান সরদারের ছেলে ফিরোজ আলী সরদার।

ঘটনার ২৬ দিন পর বুধবার সৌদি আরব থেকে মোহাম্মদ সাজেদুল ইসলাম, আরিফ হোসেন, রুবেল হোসাইন ও ফিরোজ আলী সরদারের কফিনবন্দি লাশ গ্রামে পৌঁছলে পরিবার ও আত্নীয়-স্বজনদের আহাজারিতে গ্রামের আকাশ-বাতাস ভারি হয়ে উঠে। গ্রামজুড়ে চলে শোকের মাতম।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সয়িায়ান বলেন, গত মঙ্গলবার রাতে নিহত চার শ্রমিকের লাশ সৌদি আরব থেকে বিমানযোগে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছে।

সেখান থেকে সরকারি উদ্যোগে অ্যাম্বুলেন্সে করে তাদের লাশ নিজ গ্রামের বাড়িতে পৌঁছে দেয়া হয়। সব আয়োজন শেষে রাত ৮ টার দিকে পারিবারিক গোরস্থানে চার শ্রমিকের লাশের দাফন কাজ সম্পন্ন করা হয়েছে বলে ইউএনও জানিয়েছেন।

সোনালী/জেআর