ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:১৭ পূর্বাহ্ন

রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় দুই ডেঙ্গু রোগীর মৃত্যু

  • আপডেট: Wednesday, August 9, 2023 - 6:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘন্টায় দুজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বুধবার মৃত্যু হয়েছে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার সৈকত (১৮)। তিনি হাসপাতালে ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে গোমস্তাপুর ফুলবাড়িয়ার আয়ুব আলী (৪০)। তিনি হাসপাতালে ৩০ নম্বর ওয়ার্ডের চিকিৎসাধীন ছিলেন।

বর্তমানে হাসপাতালটিতে ৮০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ডা. তানজিলুল বারী বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতালে স্থানীয় আছেন ৫০ জন। গত ২৪ ঘন্টা নতুন ভর্তি হয়েছে ৩০ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ১৬ জন। বুধবার সকাল পর্যন্ত রামেক হাস্পাতালে চলতি বছর চিকিৎসা নিয়েছে ৪৭৩ জন।

এদের মধ্যে স্থানীয় রোগী ভর্তি হয়েছে ১৫৯ জন। সুস্থ হিয়ে বাড়ি ফিরে গেছেন ৩৯০ জন। মারা গেছে ৩ জন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ডা. তানজিলুল বারী বলেন, রামের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত দুই জনের মৃত্যু হয়েছে।

একজন আজ বুধবার ও গত মঙ্গলবার সান্ধ্যায় একজন মারা গেছেন। এরমধ্যে আয়ুব আলী ঢাকা ফেরত ছিলেন। আর সৈকতের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

সোনালী/জগদীশ রবিদাস