ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১১:১১ অপরাহ্ন

পূর্ণাঙ্গ দায়িত্ব পেলেন জেলা-নগর আ’লীগের সভাপতি

  • আপডেট: Monday, August 7, 2023 - 12:00 am

স্টাফ রিপোর্টার: পূর্ণাঙ্গ সভাপতির দায়িত্ব পেলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

এতদিন তারা দু’জনেই (ভারপ্রাপ্ত) সভাপতি হিসেবে জেলা ও মহানগরের দায়িত্ব পালন করে আসছিলেন। রোববার রাজধানীতে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সভাপতি হিসেবে তাদের নাম ঘোষণা করা হয়।

রাজশাহী মহানগর নগর আওয়ামী লীগের দফতর সম্পাদক মাহাবুব-উল-আলম-বুলবুল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ২০২১ সালের ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় দলীয় সভাপতি শেখ হাসিনা তৎকালীন নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে সভাপতিমণ্ডলীর সদস্য পদে মনোনয়ন দেন।

ওই বছরের ২৭ নভেম্বর নগর আওয়ামী লীগের সভাপতির পদ শূন্য হওয়ায় আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করা হয়।

এদিকে, ২০২১ সালের ২ জুন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এবং দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এক অফিস আদেশে অনিল কুমার সরকারকে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

রাজশাহী জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি মেরাজ উদ্দিন মোল্লার মৃত্যু হলে অনিল কুমার সরকারকে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ঘোষণা করা হয়।

সোনালী/জেআর