ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১২:২০ অপরাহ্ন

রাজশাহীতে বেড়াতে এসে পাসপোর্ট হারালেন ভারতীয় তিন নাগরিক

  • আপডেট: Sunday, August 6, 2023 - 10:40 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে নিজ দেশের পাসপোর্ট হারিয়ে গেছে ভারতের তিনজন নাগরিকের।

মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যা ৭টায় নগরীর কোর্ট স্টেশন মোড় থেকে পাসপোর্টগুলো হারিয়ে যায়। এনিয়ে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় পৃথকভাবে তিনটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই তিন ভারতীয় নাগরিক। যাদের পাসপোর্ট হারিয়ে গেছে তারা হলেন, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার কামারপাড়া গ্রামের মৃত আবু তাহির মোল্লার মেয়ে সাইরা বিবি, যার ভারতীয় পাসপোর্ট নম্বর-(ঢ৭৯৭৮৩৩১), থানার জিডি নম্বর- ৯২, একই গ্রামের মৃত খোয়াজি মোল্লার ছেলে জলিল মোল্লা, যার পাসপোর্ট নম্বর- (ঢ৭৯৭৬৭৯৭), কাশিয়াডাঙ্গা থানার জিডি নম্বর-৯০ ও তার বোন জামেলা মণ্ডল, যার পোসপোর্ট নম্বর- (ঢ৭৯৭৮৩৩১, থানার জিডি নম্বর-৯১।

জিডি সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যা ৭টায় সাইরা বিবি, জলিল মোল্লা ও তার বোন জামেলা মণ্ডল ভারত থেকে রাজশাহী নগরীর কোর্ট স্টেশন এলাকায় তাদের আত্মীয়ের বাড়িতে আসার জন্য নগরীল রায়পাড়া থেকে অটোরিকশায় ওঠেন। এরপর স্টেশন মোড়ের দিকে আসতে পথেই কোন একটি স্থানে তাদের কাছে একসঙ্গে থাকা ভারতীয় পাসপোর্টগুলো হারিয়ে যায়। এসময় আশেপাশে এবং সম্ভাব্য একাধিক স্থানে খোঁজাখুঁজির পরেও পাসপোর্টগুলো আর কোথাও পাওয়া যায়নি।

এনিয়ে জানতে চাইলে জলিল মোল্লা বলেন, মুর্শিদাবাদ থেকে রাজশাহীতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসার পথে আমারসহ মোট তিনজনের পাসপোর্ট হারিয়ে ফেলেছি। অনেক খুঁজেও সেগুলো আর পাওয়া যায়নি। স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। কোন ব্যক্তি যদি পাসপোর্টগুলো পেয়ে থাকেন, তবে আমার বাংলাদেশি মোবাইল ০১৮১৮-৬৮৪৯২৪ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানাচ্ছি।