ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৬:২০ পূর্বাহ্ন

হেরেই গেল বাংলাদেশ, ফাইনালে ভারত-পাকিস্তান

  • আপডেট: Friday, July 21, 2023 - 10:16 pm

অনলাইন ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপে ভারতকে ২১১ রানে বেধে ফেলেছিল বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় দুর্দান্ত শুরুও পেয়েছিল। কিন্তু হাঠাৎ ব্যাটিং ধসে ১৬০ রানে অলআউট হয়েছেন জাকির-সৌম্যরা। হেরেছেন ৫১ রানে।

এতে পাকিস্তানের পর ফাইনালে উঠে গেছে ভারত ইমার্জিং দল। আগামী ২৩ সেপ্টেম্বর শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে বোলিং নেয় বাংলাদেশ। শুরুটা খারাপ হয়নি ভারতের। ৭৪ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। সেখান থেকে শেষ ওভারে অলআউট হয় দুইশ’ রানের পরে।

দলটির হয়ে ওপেনার সাই সুদর্শন ২১ রান করেন। অন্য ওপেনার অভিষেক শর্মা ৩৪ রানে আউট হন। অধিনায়ক ইয়াশ ধুল শেষ ব্যাটার হিসেবে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। এছাড়া মানব সুথার খেলেন ২১ রানের ইনিংস।

জবাব দিতে নেমে দুই বাংলাদেশ ইমার্জিং ওপেনার নাঈম শেখ ও তানজিদ তামিম ৭০ রান যোগ করেন। নাঈম ফিরে যান ৪০ বলে ছয়টি চারের শটে ৩৮ রান করে। অন্য ওপেনার তামিম ৫৬ বলে ৫১ রানের ইনিংস খেলেন। তার ব্যাট থেকে আসে আটটি চারের শট।

বাংলাদেশ ১০০ রানে হারায় তৃতীয় উইকেট। চতুর্থ ব্যাটার হিসেবে ১২৩ রানে আউট হন অধিনায়ক সাইফ হাসান। তিনি ২২ রান করেন। পরে সৌম্য সরকার (৫), আকবর আলী (২), মাহমুদুল জয় (২০) ও শেখ মেহেদী (১২) একে একে সাজঘরে ফেরেন। ৩২.২ ওভারেই থমকে যায় বাংলাদেশ ইমার্জিং দলের ইনিংস।

বাংলাদেশকে ধসিয়ে দেওয়র কাজটা করেছেন নিসিথ সিধু। তিনি ৮ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২০ রান দিয়ে নেন ৫ উইকেট। অন্য স্পিনার মানব সুথার নেন তিন উইকেট। বাংলাদেশ দলের হয়ে স্পিনার রাকিবুল ও মেহেদী দুটি করে এবং পেসার তানজিম সাকিব নেন দুই উইকেট।

সোনালী/জেআর