ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ২:৪৯ পূর্বাহ্ন

ঢাকায় আজ আবারো আ’লীগের শোভাযাত্রা, বিএনপির পদযাত্রা

  • আপডেট: Wednesday, July 19, 2023 - 11:00 am

অনলাইন ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি রাজপথে কর্মসূচি পালন করছে।

সেই ধারাবাহিকতায় বুধবারও রাজধানী ঢাকায় ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করবে আওয়ামী লীগ। অন্যদিকে বিএনপিসহ সমমনা দল ও জোট ঢাকায় পদযাত্রা করবে।

আওয়ামী লীগের শোভাযাত্রা হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। বিকেল তিনটায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে শোভাযাত্রা শুরু হবে।

তার আগে সমাবেশ করবে আওয়ামী লীগ। সমাবেশে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

এদিকে রাজধানীর উত্তরার আবদুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। সকাল সাড়ে ১০টায় আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে পদযাত্রা শুরুর আগে সমাবেশ করবে দলটি। সমাবেশ বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

পরে পদযাত্রাটি আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

এছাড়াও বিএনপির সমমনা দল ও জোটগুলো কর্মসূচি ঘোষণা করেছে। এর মধ্যে গণতন্ত্র মঞ্চ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব সামনে কর্মসূচি পালন করবে। ১২–দলীয় জোট বিকেল ৪টায় পদযাত্রা করবে কমলাপুর স্টেডিয়াম থেকে।

জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রা দুপুর ১২টায় কমলাপুর স্টেডিয়াম সামনে থেকে। গণফোরাম (মন্টু–সুব্রত–সাইয়িদ) ও পিপলস পার্টি বেলা তিনটায় মতিঝিল নটর ডেম কলেজ এলাকা থেকে পদযাত্রা করবে। এলডিপির পদযাত্রা বিকেল তিনটায় কারওয়ান বাজারের এফডিসি–সংলগ্ন দলীয় অফিস সামনে থেকে।

লেবার পার্টির পদযাত্রা পুরানা পল্টনের কস্তুরী গলি থেকে বেলা ১১টায়। বাংলাদেশ সাধারণ ছাত্র গণ অধিকার সংরক্ষণ পরিষদের পদযাত্রা বিকেল ৪টায় শাহবাগ থেকে। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের কর্মসূচি পুরানা পল্টন মোড় থেকে বেলা ১১টায়।

সোনালী/জেআর