ঢাকা | মে ১০, ২০২৪ - ৫:৫৮ পূর্বাহ্ন

ভারতে ভোট, কাল বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর

  • আপডেট: Friday, July 7, 2023 - 5:50 pm

অনলাইন ডেস্ক: ভারতের পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আগামীকাল শনিবার এক দিনের জন্য সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোট লিংক লিমিটেড খোলা থাকায় বন্দরের কার্যক্রম চালু ও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা বাংলাদেশ ও ভারতে যাতায়াত করতে পারবেন।

৯ জুলাই থেকে যথারীতি বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

মহদিপুর এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ ঘোষ স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ত্রিন্তর পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে শনিবার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে।

সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ইসমাইল হোসেন ও পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক (অপারেশন) সোনামসজিদ স্থলবন্দর বন্ধ থাকবে আগামীকাল চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

কামাল উদ্দিন জানান, শনিবার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। তবে বন্দরে পণ্য খালাসসহ অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বিষয়টি ভারতের মহদিপুর স্থলবন্দর এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়ে জানানো হয়েছে।

সোনালী/জেআর