ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:৫৩ অপরাহ্ন

আইফোন না পেয়ে গাছের ডালে তরুণ, উদ্ধারে ফায়ার সার্ভিস

  • আপডেট: Friday, June 30, 2023 - 9:03 pm

অনলাইন ডেস্ক: আইফোন কিনতে দীর্ঘদিন ধরে বাবার কাছে টাকা চেয়ে আসছিল আল আমিন (২৩)। টাকা না পেয়ে বাবার ওপর অভিমান করে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় সে। এজন্য নিম গাছের মগডালে উঠে বসে।

পরিবারের লোকজন অনেক চেষ্টা করেও তাকে গাছ থেকে নামাতে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা দেড় ঘণ্টার চেষ্টায় ওই তরুণকে গাছ থেকে নামিয়ে আনে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের শান্তিনগর-মাস্তর গ্রামে এ ঘটনা ঘটে।

পরিবারের সদস্য ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আল আমিন ঈদের কয়েকদিন আগে থেকে আইফোন কেনার জন্য বাবার কাছে ৮০ হাজার টাকা চান। কিন্তু বাবা আহম্মদ আলী টাকা দিতে অস্বীকৃতি জানান।

গতকাল ঈদের দিনও ওই তরুণ তার বাবার কাছে টাকা চায়। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে আল আমিন অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে রাস্তার পাশে একটি নিমগাছের মগডালে উঠে বসে। এমনকি গাছ থেকে পরে মারা যাবে বলেও জানায় সে।

স্থানীয় লোকজন বাড়িতে জানালে আল আমিনের বাবা ঘটনাস্থলে এসে বুঝিয়ে-শুনিয়ে ছেলেকে গাছ থেকে নামানোর চেষ্টা করেন। ব্যর্থ হয়ে তিনি কালাই উপজেলা ফায়ার সার্ভিসে খবর দেন। সন্ধ্যায় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন।

তাদের দেখে ওই তরুণ জানায়, কেউ গাছে উঠলে সে লাফ দেবে। এরপর দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে নানা কৌশলে ওই তরুণকে গাছ থেকে নামিয়ে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা।

আল আমিনের বাবা আহম্মদ আলী বলেন, যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। আমি সবার কাছে লজ্জিত। আমি বাবা হয়েও যে কাজ করতে পারিনি, ফায়ার সার্ভিস সদস্যরা সেই কাজ করেছে।

কালাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার শাহ আলম বলেন, অনেক চেষ্টা করে ওই তরুণের এক বন্ধুকে গাছে উঠানো হয়। পরে কৌশলে তাকে নিচে নামিয়ে আনা হয়। তাকে পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়েছে।

সোনালী/জেআর