ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:৫৮ পূর্বাহ্ন

সড়ক দুর্ঘটনা || সিরাজগঞ্জে ঈদের দিন প্রাণ হারালেন ৪ জন

  • আপডেট: Thursday, June 29, 2023 - 12:50 pm

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জে গরুবোঝাই পিকআপ ভ্যানের সঙ্গে বিপরীতমুখী অপর ট্রাকের মুখোমুখি সংঘর্ষে উভয় যানের চার আরোহী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৭টার দিকে ঢাকা-সিরাজগঞ্জ-রাজশাহী মহাসড়কের সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের পুকুরপাড়ে এ ঘটনা ঘটে। হতাহতদের উদ্ধার করে হাটিকুমরুল হাইওয়ে থানায় রাখা হয়েছে।

দুর্ঘটনার নেপথ্যে সিরাজগঞ্জ হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের দায়িত্বে অবহেলা ও নজরদারির অভাব ছিল কিনা, তা খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

নিহতরা হলেন- গাইবান্ধা জেলা সদরের ফুলিবাড়ি গ্রামের হাবিবুর রহমানের ছেলে সুজন আহম্মেদ (৩২), একই জেলার সাঘাটা উপজেলার হাসিলকান্দি গ্রামের সবুর হোসেনের ছেলে রাব্বি হোসেন (২৪), নাটোর বাগাতিপাড়া উপজেলার কোটবাড়ীয়া গ্রামের সোরহাবের ছেলে রানা হোসেন (৩০) ও একই গ্রামের শরিফুলের শিশু ছেলে আয়ান আহম্মেদ (৪)। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, ‘ঢাকা থেকে গবাদি পশু ফেরত পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৯-৩৪৭৬) নাটোর যাওয়ার পথে মহাসড়কে সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের পুকুরপাড়ে স্থানে বিপরীতমুখী রাজশাহী থেকে অপর একটি ট্রাকের (ঢাকা মেট্রো-ব-১৬-৭৭৪৮) মুখোমুখি সংঘর্ষে উভয় যানবাহনের চারজন আরোহী ঘটনাস্থলে নিহত হন। গুরতর আহত হন দুজন। খবর পেয়ে সলঙ্গা ও হাইওয়ে থানা পুলিশ হতাহতদের উদ্ধার করে।’

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এসএম বদরুল কবীর বলেন, ‘বেপরোয়া চলাচলরত আমবোঝাই ট্রাকটি রাজশাহী থেকে হাটিকুমরুলগামী এবং গরুবোঝাই ফিরতি পিকআপটি ঢাকা থেকে বনপাড়াগামী ছিল। দুটি যানের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ চারজন আরোহী ও তিনটি গরু মারা যায়।’

হাইওয়ে পুলিশের ডিআইজি মো. মোজাম্মেল হক সকাল ১১টার দিকে মুঠোফোনে বলেন, ‘ট্রাক ও পিকআপের সামনা-সামনি দুর্ঘটনা নি:সন্দেহে বেপরোয়া চলাচল ছাড়া আর কিছু নয়।

আর ট্রাকের ওপর যাত্রী পরিবহন করাটাও সড়ক আইনের পরিপন্থী। মহাসড়ক ফাঁকা পেয়ে বেপরোয়া চলতে গিয়ে স্পষ্টত এ ধরনের দুর্ঘটনা ঘটিয়েছে।

এতে হাটিকুমরুল হাইওয়ে পুলিশের নজরদারির অভাব ছিল কিনা, সে বিষয়টিও খতিয়ে দেখা হবে।’

সোনালী/জেআর