ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৪:৪১ পূর্বাহ্ন

রাজশাহীতে ঈদ উদযাপনে মানতে হবে যেসব নির্দেশনা

  • আপডেট: Tuesday, June 27, 2023 - 5:15 pm

অনলাইন ডেস্ক: যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ঈদুল আজহা উদযাপনের লক্ষ্যে এখন প্রস্তুত বিভাগীয় শহর রাজশাহী।

বৃষ্টিসহ যে কোনো প্রতিকূল আবহাওয়াকে মাথায় রেখে এরইমধ্যে ঈদের নামাজের জন্য মহানগরীর সবগুলো ঈদগাহ মাঠ ও একইসঙ্গে মসজিদগুলো প্রস্তুত করা হয়েছে।

তবে ঈদের দিন প্রধান জামাতে অংশ নিতে জায়নামাজ ছাড়া অন্য কিছু নেওয়া যাবে না। এছাড়া মহানগর এলাকায় ঈদ উদযাপন করতে মানতে হবে আরও কিছু নির্দেশনা।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে আরএমপি কমিশনার মো. আনিসুর রহমান এক আদেশে বেশকিছু বিধিনিষেধ জারি করেছেন বলেও উল্লেখ করেন ঊর্ধ্বতন এ পুলিশ কর্মকর্তা।

ওই বিধিনিষেধে বলা হয়েছে- আসন্ন পবিত্র ঈদুল আজহা উদযাপনের সময় রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে ঈদগাহে জায়নামাজ ছাড়া কোনো ব্যাগ বা ভারি বস্তু বা অন্য কোনো দ্রব্যাদি সঙ্গে নিয়ে যাওয়া যাবে না।

এছাড়া মহানগর এলাকায় কোনো রকম আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য বিক্রি কিংবা ব্যবহার, হিংসাত্মকভাবে আঘাত করার উদ্দেশে অস্ত্র-শস্ত্র, তলোয়ার-বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরক দ্রব্য বিক্রি ও বহন সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালী/জগদীশ রবিদাস