ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:০৮ অপরাহ্ন

শহিদ জননীর মৃত্যুবার্ষিকী ও কামারুজ্জামানের জন্মশতবার্ষিকী পালন

  • আপডেট: Monday, June 26, 2023 - 3:19 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শ্রদ্ধার সঙ্গে শহিদ জননী জাহানারা ইমামের ২৯তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের জন্মশতবার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার সকালে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী জেলা ও মহানগর শাখার উদ্যোগে এই দুই কর্মসূচি পালন করা হয়।

শুরুতে শহরের আলুপট্টিস্থ মুক্তিযুদ্ধ পাঠাগারে শহিদ জননী জাহানারা ইমামের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরাবতা পালন করা হয়।

পরে কামারুজ্জামানের জন্মশতবার্ষিকীতে কাদিরগঞ্জস্থ তার সমাধীতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। একইসঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং ত্রিশ লক্ষ শহীদের প্রতিও শ্রদ্ধা নিবেদন পরবর্তী এক মিনিট নীরবতা পালন করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ।

কর্মসূচিতেগুলোতে উপস্থিত ছিলেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামান, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব তামিম শিরাজী, জেলার সহ-সভাপতি আইনজীবী জোছনা খাতুন, নির্মূল কমিটির মহিলা ইউনিটের সাধারণ সম্পাদক আয়েশা মুন্নী, সহ-সভাপতি শামিয়া হক, নির্মূল কমিটির নেতা শাহ আলম বাদশা, চাঁপাইনবাবগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মামুন রশিদ, মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি আব্দুল লতিফ চঞ্চল, পাঠাগারের সাধারণ সম্পাদক কামারুল্লাহ সরকার, স্টুডেন্ট ফ্রন্টের সাবেক সভাপতি সায়মা বিথী, স্টুডেন্ট ফ্রন্টের সভাপতি মহিউদ্দিন মিঠু, সাধারণ সম্পাদক ইখতিয়ার প্রামাণিক, সহ-সভাপতি মাহফুজ হোসেন, সদস্য নাফিউল হক প্রমুখ।

সোনালী/জেআর