ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১১:৩৫ অপরাহ্ন

এই ঈদেও গান শোনাবেন মাহফুজুর রহমান

  • আপডেট: Monday, June 26, 2023 - 12:00 pm

অনলাইন ডেস্ক: শিল্পী হিসেবে ড. মাহফুজুর রহমান যেনো আলোচনার তুঙ্গে। আলোচনা-সমালোচনা যাই হোক এটিএন বাংলা চ্যানেলের ঈদ আয়োজন যেনো এখন ড. মাহফুজুর রহমানের একক গানের অনুষ্ঠান ছাড়া কল্পনাই করা যায় না।

কারণ ঈদে তার একক গানের অনুষ্ঠান ইস্যু হয়ে উঠে স্রোতামহলে। টিআরপিতেও অন্যসব অনুষ্ঠানকে টেক্কা দিয়ে উপরে উঠে আসে। তরুণ-তরুণীরাও মুখিয়ে থাকেন তার গান নিয়ে ট্রল করার জন্য।

এবার ঈদুল আজহাতেও রয়েছে ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান। একগুচ্ছ গান নিয়ে সাজানো হয়েছে ‘তুমি আমার অন্তরে’ অনুষ্ঠানটি। ঈদের দিন রাত সাড়ে ১০টায় প্রচার হবে সংগীতানুষ্ঠানটি।

এবারের অনুষ্ঠানে রয়েছে মোট ১১টি গান। অ্যালবামের গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। গানের কথা লিখেছেন নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ এবং ড. মাহফুজুর রহমান।

গানগুলোর শিরোনা হলো—ভেঙে চুরে ছারখার, তোমার হাঁসি ভালোবাসি, মনটা শুধু তোমার, চুপি চুপি কাছে এসে, তোমায় খুজে বেড়ায়, ওই আকাশ নীলে দুজন এবং রিমিক্স দাইমা-৩।

এছাড়াও অনুষ্ঠানটিতে থাকছে জনপ্রিয় চারটি গজল। এগুলো হলো— আকেলা না জানা, কাভিতো তুমকো, মুঝে তুম নাজারসে ও চুপকে চুপকে।

এটিএন বাংলার পাশাপাশি এটিএন নিউজেও প্রচার হবে ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান ‘তোমার মাঝে বাঁচি’। ১০টি গান দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। এ অনুষ্ঠানেও থাকছে জনপ্রিয় চারটি গজল।

এগুলো হলো— ফাসানা এ দিল, দুনিয়া কিসি কে পেয়ার, হামছে বাদাল গ্যায়া ও ঝুমে এ দিল। এছাড়া থাকছে আজ থেকে সবাইকে, তুমিতো জানো না, একটুখানি হাসো না, ও রমনী, তোমাকে ভালোবাসি খুব এবং মনের স্বীকৃতি শিরোনামের গান। এটিএন বাংলার স্টুডিওতে গানগুলো চিত্রায়ন করা হয়েছে।

২০১৬ সালের ঈদুল আজহায় গায়ক হিসেবে হাজির হয়ে সারাদেশে হইচই ফেলে দেন মাহফুজুর রহমান। হাট, ঘাট, মাঠ, সর্বত্রই তাকে নিয়ে চলে আলোচনা।

তার বেসুরো গায়কি নিয়ে অনেক সমালোচনা ও বিতর্ক চললেও দমে যাননি, বরং নিয়মিত গান করে যাচ্ছেন তিনি।

সোনালী/জেআর