ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৮:৫৭ অপরাহ্ন

রাজশাহীতে ৩০ লাখ টাকা ডাকাতি, দেখা গেল সিসি ক্যামেরায়

  • আপডেট: Sunday, June 25, 2023 - 6:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীর পবা উপজেলার বড়গাছীতে রাজ আলু কোল্ড স্টোরেজে ডাকাতির ঘটনা ঘটেছে। স্টোরেজের সিসি টিভি ক্যামেরায় এই দৃশ্য দেখা গেছে।

শনিবার দিবাগত রাতে কোল্ড স্টোরেজের কেচি গেট ভেঙ্গে তিনজন ডাকাত ভেতরে প্রবেশ করেন ভল্ট ভেঙ্গে ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা নিয়ে যায়।

কোল্ড স্টোরেজের ম্যানেজার লিয়াকত আলী সরকার জানান, রাতে আমরা সব টাকা হিসাব করে রেখে গেছি। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার এই তিনদিনের ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা ছিল ভল্টে।

তিনি বলেন, সকালে পরিচ্ছন্ন কর্মী এসে দেখে অফিসের তালা ভাঙ্গা এবং সবকিছু এলোমেলো হয়ে আছে। তারা সাথে সাথে আমাদেরকে ফোন দেয়। আমি গিয়ে দেখি ভন্ডের তালাও ভাঙ্গা। ভিতরেও কোন টাকা নেই। পরে সিটি টিভির ফুটেজ দেখা হয়।

ফুটেজে দেখা যায় তিনজন ডাকাত ভিতরে প্রবেশ করে ভল্টের তালা ভাঙছে এবং টাকা লুট করে নিয়ে যাচ্ছে। তিনজনের মধ্যে দুইজনের একজনের মুখ খোলা ছিল। বাকি দুইজনের মুখ ঢাকা।

লিয়াকত আলী আরও বলেন, কোল্ড স্টোরেজের পাহারায় রাতে এআইডি কোম্পানির তিনজন গার্ড ছিল। ধারনা করা হচ্ছে ডাকাত দলের সঙ্গে তাদের যোগসাজস থাকতে পারে। কারণ তালা ভাঙলের তারা কোন শব্দ শুনেনি বলে আমাদের জানিয়েছে। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। তারা তদন্ত করছে।

কোল্ড স্টোরেজের মালিক মোহাম্মদ আলী সরকার বলেন, আমার চোখের অপারেশনের করেণে গত কাল অফিসে আসতে পারিনি। তিনদিনের টাকা একসাথে নিয়ে গিয়ে রোববার ব্যাংকে জমা দেয়ার কথা ছিল। কোল্ড স্টোরেজে ডাকাতির কথা কোনদিন শুনিনি। এই প্রথম এ ধরনের ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

পবা থানার ওসি মোবারক পারভেজ বলেন, কোল্ড স্টোরেজের সব ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে থাকা তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ডাকাতির সঙ্গে জড়িতদের চিহ্নিত ও টাকা উদ্ধারে পুলিশ তৎপরতা চালাচ্ছে বলে জানান তিনি।

সোনালী/জেআর