ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ১০:১১ পূর্বাহ্ন

ভোটে জিতে লিটন বললেন, ‘প্রতারণা করিনি, করব না’

  • আপডেট: Thursday, June 22, 2023 - 12:00 am

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন ১৪ দল সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

বুধবার রাতে ফল প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আ’লীগ মনোনীত প্রার্থী লিটন বলেন, ‘কর্মসংস্থানের যে প্রতিশ্রুতি দিয়েছি তা কঠিন। তবে আমি বাস্তবায়ন করব। আমি এবং আমার পূর্বপুরুষেরা জনগণের জন্য রাজনীতি করেছি। জনগণের সঙ্গে প্রতারণা করিনি, করব না।’

বুধবার রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ১৫৫টি কেন্দ্রের সবগুলোর ফল ঘোষণা করেন। ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকের প্রার্থী লিটন ১ লাখ ৬০ হাজার ২৯০ ভোট পেয়ে মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) পেয়েছেন ১৩ হাজার ৪৮৩ ভোট।

মেয়র পদে অন্য দুই প্রার্থী জাকের পার্টির লতিফ আনোয়ার (গোলাপ) ১১ হাজার ৭১৩ ভোট এবং জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল) ১০ হাজার ২৭২ ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের পর রাজশাহী সিটিতে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) নির্বাচন বয়কটের ঘোষণা দেন।

বুধবার সকাল ৮টা থেকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এই সিটিতে মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৬ দশমিক ২০ শতাংশ।

ভোটকেন্দ্রগুলোতে স্থাপন করা হয় ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। ঢাকায় বসে সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) কমিশনের সদস্যরা।

সোনালী/জগদীশ রবিদাস