ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৯:০৪ অপরাহ্ন

রাজশাহীতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

  • আপডেট: Saturday, June 17, 2023 - 8:10 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীর বাগমারা উপজেলায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ জুন) দুপুরে বাগমারার শুভডাঙ্গা ইউনিয়নের বাড়িগ্রাম ও ধামিন কামনগর গ্রামে এ দুই শিশুর হয়।

মৃত্যু দুই শিশু হলো সাকিবুল ইসলাম (৪) ও সামিউল ইসলাম (৬)। এর মধ্যে সাকিবুল বাড়িগ্রামের শহিদুল ইসলামের ছেলে ও সামিউল ধামিন কামনগর গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল বারি জানান, দুপুরে সাকিবুল প্রতিবেশী এক শিশুর সঙ্গে বাড়ির পাশের পুকুরপাড়ে খেলছিল। একপর্যায়ে তারা পুকুরের পানিতে গোসল করতে নামে।

পরে সাকিবুল পানিতে ডুবে যায়। এ সময় তার সঙ্গে থাকা শিশুটি দৌড়ে বাড়ি গিয়ে তার মাকে খবর দেয়। পরে সাকিবুলকে পুকুর থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানকার চিকিৎসক জানিয়েছেন পুকুরের পানিতে ডুবে অনেক আগেই সাকিবুলের মৃত্যু হয়েছে।

এরপর তার পরিবার ও স্বজনরা মরদেহ বাড়ি নিয়ে যান।

এর আগে এদিন দুপুর ১২টার দিকে বাড়ির পাশের একটি পুকুরের পানিতে সামিউল ইসলামকে ভাসতে দেখেন সবাই। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সামিউলের মামাত ভাই শরীফ জানান, সকালে খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরেই পড়ে ডুবে গিয়েছিল সামিউল। কিন্তু কেউ তা বুঝতে পারেননি। সবাই তাকে খোঁজাখুঁজি করছিলেন।

এরই মধ্যে তার মরদেহ পুকুরে ভেসে ওঠে। এরপর জীবিত আছে ভেবে তাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাগমারা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. রেহেনা খাতুন জানান, পৃথক ঘটনা আজ দুই শিশুর অপমৃত্যুর ঘটনা ঘটেছে। তাদের দুইজনকেই মৃত অবস্থায় (ব্রডডেথ) স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হয়েছিল। তাই তাদের মৃত ঘোষণা করা হয়েছে। }

জানতে চাইলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, শনিবার পৃথক ঘটনায় উপজেলায় দুই শিশুর মৃত্যু হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছিল। পরিবারের কোনো অভিযোগ না থাকাই দুই শিশুর মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

এ ঘটনায় থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা দায়ের করা হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

সোনালী/জেআর