ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১১:৫৩ অপরাহ্ন

সাংবাদিক হত্যা || অপরাধীরা গ্রেফতার না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

  • আপডেট: Friday, June 16, 2023 - 9:00 am

অনলাইন ডেস্ক: জামালপুরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

আরইউজে নেতারা নৃশংস এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। না হলে আগামীতে কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

আরইউজে নেতারা বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামী শনিবার (১৭ জুন) দুপুর ১২টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় এক বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানজিমুল হক বলেন, বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনা আমাদের হতবাক করেছে। নৃশংস এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।

বিশেষ করে এ ঘটনার মূলহোতা জামালপুরের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। আর গ্রেপ্তারের পর তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। না হলে রাজশাহীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

নেতারা একই দাবিতে আগামী শনিবার দুপুর ১২টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করার ঘোষণা দেন। ইউনিয়নের সব সদস্যসহ রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের উক্ত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া আরইউজে নেতারা নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশিগঞ্জ পাথাটিয়ায় এলে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়।

এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে। সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা।

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠান। বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে মমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।

সোনালী/জেআর