ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৫:৫৬ অপরাহ্ন

বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে বিপাকে ঢাবি শিক্ষার্থী, ৯৯৯-এ ফোন

  • আপডেট: Thursday, June 15, 2023 - 9:19 am

অনলাইন ডেস্ক: রাজধানীর খিলগাঁও এলাকায় বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে বিপাকে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী।

তাকে উদ্ধারে পুলিশের সহয়তা চেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে ভুক্তভোগীর আবাসিক হলের আরেক শিক্ষার্থী।

পরে পুলিশ গিয়ে গলি থেকে তাকে উদ্ধার করে। এ সময় দীন ইসলাম ও সাইফুল ইসলাম অপূর্ব নামে দুই জনকে গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার খিলগাঁও থানার ওসি মনির হোসেন মোল্লা এসব তথ্য জানান।

ওসি বলেন, ওই শিক্ষার্থী খিলগাঁও এলাকায় তার বান্ধবীর সঙ্গে দেখা করে ফেরার পথে স্থানীয় কয়েক যুবক তার নাম-পরিচয় জানতে চায়।

এ সময় এলাকায় নতুন পেয়ে গলিতে আটকে ওই শিক্ষার্থীর টাকাপয়সা নেওয়ার চেষ্টা করে তারা। এ ঘটনায় তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছে ভুক্তভোগী শিক্ষার্থী।

তবে ঢাবির ওই শিক্ষার্থী কোন মেয়ের সঙ্গে দেখা করতে এসেছিলেন, তা জানান নি। গ্রেপ্তার দুজনের সঙ্গে ওই মেয়ের কোনো যোগসূত্র আছে কি-না, তা জানার চেষ্টা চলছে বলে জানান ওসি।

৯৯৯-এর পরিদর্শক (মিডিয়া আ্যন্ড পাবলিক রিলেসন্স অফিসার) আনোয়ার সাত্তার বলেন, আজ সকাল ১০টার দিকে ঢাবির বিজয় ৭১ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানান।

ওই শিক্ষার্থী জানান, তার হলের জুনিয়র বান্ধবীর সঙ্গে দেখা করতে মঙ্গলবার রাতে মালিবাগ এলাকায় যায়। পরে তারা জানতে পারে, ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে।

তার ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তার ম্যাসেঞ্জার থেকে পরিচিতদের কাছে থেকে টাকা চাওয়া হচ্ছে বলে জানান ওই শিক্ষার্থী।

পরে ৯৯৯ কলটেকার কনস্টেবল সায়েম উদ্দীন তাৎক্ষণিকভাবে বিষয়টি খিলগাঁও থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেন।

খবর পেয়ে তথ্য-প্রযুক্তির সহায়তায় দক্ষিণ গোড়ানের একটি বাসায় ভুক্তভোগী শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে পুলিশ।

এরপর খিলগাঁও থানার একটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে। এ ছাড়া তাকে অপহরণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করে।

সোনালী/জেআর