ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:২৬ পূর্বাহ্ন

নির্বাচন || লিটনের পথসভায় মতির নেতৃত্বে বিশাল মিছিল

  • আপডেট: Tuesday, June 13, 2023 - 12:00 am

স্টাফ রিপোর্টার: আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের স্থানীয় এক পথসভায় বিশাল মিছিল নিয়ে যোগ দিয়েছেন মহানগর যুবমৈত্রীর সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মতিউর রহমান মতি।

গতকাল সোমবার বিকালে ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় এলাকা থেকে বিশাল এই মিছিলটি বের করা হয়। শহিদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান হয়ে মিছিলটি ভেড়িপাড়া মোড়ে আয়োজিত মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের নিয়মিত নির্বাচনি পথসভায় যোগ দেয়।

আরও পড়ুন: ৭ নম্বর ওয়ার্ড || যে কারণে মতিতেই আস্থা জনগণের

এ সময় মেয়র প্রার্থীসহ মঞ্চস্থ আ’লীগ ও ১৪ দলের নেতৃবৃন্দ মতির মিছিলকে হাত নেড়ে স্বাগত জানান। মিছিলে মতিউর রহমান ছাড়াও মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, মহানগর যুবমৈত্রীর সিনিয়র সহ-সভাপতি ও নিউ গভঃ ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি রায়হান হালিমসহ মহানগর ওয়ার্কার্স পার্টি এবং যুবমৈত্রীর অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

পথসভায় প্রধান অতিথির বক্তব্যে ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী ও সাবেক সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীর উন্নয়নের চলমান ধারাকে সুসংহত রাখতে ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আবারও এলাকাবাসীর কাছে নৌকা প্রতীকে ভোট চান। খায়রুজ্জামান লিটনের বক্তব্য দেয়ার সময় ওই নির্বাচনি পথসভাটি জনসমুদ্রে পরিনত হয়।

আরও পড়ুন: কর্মসংস্থান চাইলে নৌকায় ভোট দিন: লিটন

এদিকে, সামগ্রীক বিষয়ে জানতে চাইলে সাবেক ছাত্রনেতা ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মতিউর রহমান সাংবাদিকদের বলেন, ‘এই নির্বাচনেও এএইচএম খায়রুজ্জামান লিটনকে আমাদের দলসহ ১৪ দলের পক্ষ থেকে পূর্ণ সমর্থন জানানো হয়েছে। শুধুমাত্র সমর্থনই নয়, তাকে বিজয়ী করতেও কেন্দ্রীয়ভাবে আমাদেরকে বিভিন্ন দিক-নির্দেশনা দেয়া হচ্ছে। আমরা সেই নির্দেশনা অনুযায়িই আমাদের স্থান থেকে “লিটন ভাইকে” জয়ী করতে সব ধরনের সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছি। আজকের মিছিল এই কর্যক্রমেরই অংশ।’

আরও পড়ুন: সমন্বিত উন্নয়নের স্বার্থে লিটনকে ফের বিজয়ী করার আহ্বান ওয়ার্কার্স পার্টির

মতি বলেন, ‘আমরা তৃণমূলের নেতাকর্মীরা শতভাগ আশাবাদী; রাজশাহীর মানুষ জোট বেঁধে আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে এএইচএম খায়রুজ্জামান লিটনকে মেয়র হিসেবে নির্বাচিত করবে।’

আরও পড়ুন: সিটি নির্বাচন || রুবেল ফের প্রার্থী

তার ওয়ার্ডে নৌকার প্রচারণা সম্পর্কে প্রশ্ন করলে মতি জানান, ‘আমি নিজেও স্থানীয় জনগণের আকাঙ্ক্ষার প্রেক্ষিতে ফের ভোটে দাঁড়িয়েছি! সারাদিনই মানুষের সমর্থন আদায়ের জন্য ওয়ার্ডের এপার থেকে ওপার ছোটাছুটি করছি। তারাই আমার সব শক্তির উৎস। আমি যে মানুষগুলোকে আমাকে ভোট দেয়ার কথা বলছি; তার আগে তাদের কাছে নৌকা প্রতীকে ভোট চাচ্ছি। কারণ, সবার আগে আমার কাছে বড় হচ্ছে জোটের বৃহত্তর রাজনৈতিক স্বার্থ। এরপরে আমার নির্বাচন।

আরও পড়ুন: ১৪ দলকে নিয়ে মাঠ কাঁপালেন লিটন

রাজনীতির মাঠে সক্রিয় এই যুবনেতা বলেন, ‘আমি আমার ভোট নিয়ে সেভাবে ভাবছি না। কারণ, শান্তিপূর্ণ নির্বাচন হলে আমার জয় নিয়ে আমি শতভাগ আশাবাদী। কারণ, আমি আমার এলাকার মানুষের মনের কথা উপলব্ধি করতে পারি। তারা আমকেই চায়। তাই আমিসহ আমার সংগঠনের সকল নেতাকর্মী ও স্থানীয় সমর্থকরা নৌকার প্রচারণাকেই বেশি গুরুত্ব দিচ্ছি। বিশেষ করে সাধারণ মানুষ যেন ভোটের দিন ভোট কেন্দ্রে উপস্থিত হয়; সে বিষয়টিকে প্রাধান্য দিয়েই আমরা মাঠপর্যায়ে কাজ করছি।’

আরও পড়ুন: লিটনের পক্ষে জনমত গড়তে পাড়া-মহল্লায় ওয়ার্কার্স পার্টি

উল্লেখ্য, আগামী ২১ জুন ইভিএমের মাধ্যমে রাজশাহী সিটি নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এই নির্বাচনে ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ১৫৭। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন। আর নারী ভোটার ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এবার ১৫২টি ভোটকেন্দ্রের ১ হাজার ১৭৩টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।

সোনালী/জগদীশ রবিদাস

এইরকম আরও খবর

রাজশাহী সিটি নির্বাচনে ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

রাজশাহী সিটি নির্বাচনে ভোট ছাড়াই কাউন্সিলর হতে যাচ্ছেন যিনি

সিটি করপোরেশনের দুঃসময়ে এমপি বাদশা পাশে দাঁড়িয়েছেন: মেয়র লিটন

সিটি নির্বাচনে প্রচারণার ক্ষেত্রে যে নির্দেশনা মানতে হবে প্রার্থীদের