ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৫:৩০ অপরাহ্ন

সিটি নির্বাচন || কথা শুনলে পাশ, না শুনলে ফল পাল্টে দেয়ার হুমকি!

  • আপডেট: Friday, June 9, 2023 - 7:14 pm

অনলাইন ডেস্ক: আসন্ন রাজশাহী সিটি নির্বাচনকে কেন্দ্র করে সক্রিয় হতে শুরু করেছে ‘প্রতারক’ চক্র। নির্বাচন কমিশনার পরিচয় দিয়ে কাউন্সিলর প্রার্থীদের ভোটে পাশ করিয়ে দেয়ার প্রলোভন দিচ্ছে চক্রটি।

একইসঙ্গে যদি তাদের কথা না শোনা হয়, তবে ভোটের ফল পাল্টে দেয়ার হুমকিও দিচ্ছে তারা।

বিষয়টি টের পেয়ে ইতিমধ্যে ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আরমান আলী গতকাল বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করেছেন।

তার অভিযোগ আমলে নিয়ে মাঠে নামা প্রতারক চক্রটি থেকে প্রার্থীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল ৭টা ৯ মিনিটে কাউন্সিলর প্রার্থী আরমান আলীর ব্যক্তিগত মোবাইলে ০১৮৭৬৯৫৮০৩২ নম্বর থেকে ফোন করা হয়। ফোনে প্রতারক নিজেকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান পরিচয় দেন।

নির্বাচন কমিশনার সেজে এই প্রতারক প্রার্থীকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। বলেন, তাঁর কথামতো কাজ করলে আসন্ন নির্বাচনে আরমান আলীকে আবার জিতিয়ে দেওয়া হবে।

এরপর সকাল ৮টা ২৪ মিনিটে আবার ফোন করে ০১৮৭৬৯৫৯৭৩১ নম্বরটি দেন। জানান, এই মোবাইল নম্বরটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের।

ওই প্রতারক এই নম্বরে যোগাযোগের জন্য আরমান আলীকে নির্দেশনা দেন। যোগাযোগ না করলে তারা নির্বাচনের ফল পাল্টে দেওয়ার হুমকি দেন। তবে আরমান আলী তাতে বিভ্রান্ত হননি।

পরে সকাল ৮ টা ২৯, ৮টা ৩৮ এবং বেলা ১১টা ১৩ মিনিটে প্রতারক চক্র আবারও কল দেয়। কিন্তু এটি সংঘবদ্ধ চক্রের প্রতারণার কৌশল বুঝতে পেরে আরমান আলী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, অভিযোগ পাওয়ার পরপরই বিষয়টি নির্বাচন কমিশনে অবগত করে পুলিশকে তদন্ত করতে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আসন্ন সিটি নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থীকে এই প্রতারক চক্রের থেকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সোনালী/জেআর