ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:২১ পূর্বাহ্ন

দীর্ঘ প্রতীক্ষার পর নগরীর কিছু জায়গায় বৃষ্টি

  • আপডেট: Friday, June 9, 2023 - 6:00 pm

স্টাফ রিপোর্টার: টানা কয়েকদিনের গরমে অতিষ্ঠ হয়ে পড়েছিল পদ্মাপাড়ের মানুষ। এর সঙ্গে লোডশেডিং যুক্ত হওয়ায় অবস্থা যেন পুরোটাই নাজেহাল! এমন পরিস্থিতিতে সকলেই প্রতীক্ষার প্রহর গুনছিলেন ‘এক পশলা’ বৃষ্টির।

অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে স্বস্তির বৃষ্টি হয়েছে আজ দুপুরে। এতে শহরের কিছু স্থান ভিজলেও কাঙ্খিত বৃষ্টি এখনো হয়নি সবুজ নগরীতে। তবে কিছু জায়গায় বৃষ্টি হলেও পুরো নগরীতেই এর প্রভাব পড়েছে। কিছুটা হলেও স্বস্তি পেয়েছে রাজশাহীর মানুষ।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আবদুস সালাম জানিয়েছেন, রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। তবে আবহাওয়া অফিস এলাকায় বৃষ্টিপাত না হওয়ায় সঠিকভাবে বৃষ্টির খবর বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, আকাশে মেঘ থাকার কারণে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। রাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি।

এর আগের দিন বুধবারে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

সোনালী/জেআর