ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ৩:১৯ পূর্বাহ্ন

লিটনের বিরুদ্ধে ‘কুরুচীপূর্ণ’ মন্তব্য, ওয়ার্ড আ’লীগ নেতাকে বহিষ্কার

  • আপডেট: Thursday, June 8, 2023 - 10:50 pm

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের বিরুদ্ধে অশালীন ও কুরুচীপূর্ণ মন্তব্যের অভিযোগে ২২ নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি শংকর ঘোষকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাতে বোয়ালিয়া থানা আ’লীগের সভাপতি আতিকুর রহমান কালু ও সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন।

কিন্তু লক্ষ্য করা যাচ্ছে, খায়রুজ্জামান লিটনকে মেয়র পদে মনোনয়ন দেওয়ার পর থেকেই ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শংকর ঘোষ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং প্রার্থী খায়রুজ্জামান লিটনের সম্পর্কে অশালীন ও কুরুচীপূর্ণ মন্তব্য করে আসছেন। ফলে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় ও মেয়র পদপ্রার্থীর ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তার এ ধরনের কাজ আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থি। এ কারণে তাকে ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিসহ সকল সাংগঠনিক পদ ও কার্যক্রম থেকে বহিষ্কার করা হলো।

এনিয়ে জানতে চাইলে বোয়ালিয়া থানা আ’লীগের সভাপতি আতিকুর রহমান কালু গণমাধ্যমকে বলেন, “আওয়ামী লীগের সিদ্ধান্ত ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় দলের গঠনতন্ত্র অনুযায়ী শংকর ঘোষকে দলীয় পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। একইসঙ্গে তাকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য মহানগর কমিটিকে সুপারিশ করা হয়েছে।”

সোনালী/জেআর