ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ১২:০৭ পূর্বাহ্ন

পাঁচ বছর পর আরো কর্মচঞ্চল শহর হবে রাজশাহী: লিটন

  • আপডেট: Thursday, June 8, 2023 - 11:15 pm

স্টাফ রিপোর্টার: আগামী পাঁচ বছর পরে রাজশাহী আরো কর্মচঞ্চল নগরীতে পরিনত হবে বলে জানিয়েছেন নৌকার প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেছেন, “ইতোমধ্যেই পরিছন্ন, সবুজ, সুন্দর ও বাসযোগ্য নগরীতে পরিণত হয়েছে রাজশাহী। আমি নির্বাচিত হলে আগামী পাঁচ বছরে রাজশাহী আরো সুন্দর শহর ও কর্মচঞ্চল শহর হবে।”

বৃহস্পতিবার বিকালে রাজশাহী শহরের ২৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ পরবর্তী পথসভায় তিনি এসব কথা বলেন।

আজ নগরীর শিরোইল মঠপুকুর থেকে গণসংযোগ শুরু করেন খায়রুজ্জামান লিটন। এরপর সেখানে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন। এসব কর্মসূচিতে ঢল নামে হাজারো জনতার।

পথসভায় আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন বলেন, “এবার আমার নির্বাচনী স্লোগান- ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান’। আমাদের ছেলে-মেয়েদের কর্ম দরকার। তাদের মধ্যে কেউ উচ্চ শিক্ষিত, কেউ মধ্যম, কেউ অষ্টম শ্রেণী পাস, আবার কেউ তেমন পড়াখেলা করতে পারেনি। সবার জন্যেই কর্মের ব্যবস্থা করতে হবে। যারা সুয়েটার বুনবে তাদের জন্য সুয়েটার কারখানা, যারা কাপড় সেলাই করতে তাদের জন্য কাপড়ের কারখানা, যারা হাতে-কলমে কাজ করতে তাদের জন্য কৃষি নির্ভর কারাখানা তৈরি করতে চাই।

তিনি বলেন, “নওদাপাড়ায় শিল্প এলাকা গড়ে উঠছে। মাননীয় প্রধানমন্ত্রী বিসিক শিল্পনগরী-২ দিয়েছেন, সেটি নির্মাণ সম্পন্ন হয়েছে, এখন প্রায় ২২৭টি প্লট আগ্রহী উদ্যোক্তাদের বরাদ্দ দেওয়া হবে। ঢাকা থেকে, গাজীপুর থেকে, নারায়ানগঞ্জ থেকে শিল্পপতির নিয়ে এসে ছোট করে হলেও কিছু গার্মেন্টস, সুয়েটার, কৃষিজাত পণ্য ভিত্তিক শিল্পকারাখানা করতে চাই। সেখানে আগামী ৫ বছরে অন্তত ৪০ থেকে ৫০ হাজার মানুষের কর্মের ব্যবস্থা হবে। আপনারা দোয়া করবেন, নৌকা মার্কায় ভোট দিবেন, আমি যেন আপনাদের খেদমত করে যেতে পারি।”

গণসংযোগ ও পথসভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদত হোসেন, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, ২৭ নং আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মিলু, সাধারণ সম্পাদক নওশাদ আলী, ২৭ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর