ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ১১:২৫ অপরাহ্ন

তরুণীর গায়ে পেট্রোল ঢেলে হত্যাচেষ্টা, আসামি গ্রেফতার

  • আপডেট: Thursday, June 8, 2023 - 9:39 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এক স্কুলছাত্রীর শরীরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে পবা থানা পুলিশ।

অভিযুক্ত আসামি তার অপরাধের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

গ্রেফতারকৃত আসামিটি হলো- রিফাত রহমান হৃদয় (২১)। সে রাজশাহীর পবা থানার পূর্ব পুঠিয়াপাড়া নদীর ধারের দেলোয়ার হোসেনের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহীর পবা থানার বরইকুড়ি গ্রামের এক স্কুলছাত্রীকে আসামি হৃদয় ও তার বন্ধুরা প্রায়ই বিরক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দিতো।

গত ১ জুন দুপুর নাগাদ সেই ছাত্রী পরীক্ষায় অংশ নিতে তার বান্ধবীরাসহ নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছালে আসামি হৃদয় ও তার দুই সহযোগী সেই ছাত্রীকে রাস্তার পাশে যেতে বলে।

ওই স্কুলছাত্রী যেতে অস্বীকৃতি জানালে হৃদয় তার মুখে পেট্রোল নিক্ষেপ করে এবং আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে।

এসময় ওই স্কুলছাত্রী’র চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। তখন হৃদয় ও তার দুই সহযোগী বাইকে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পেট্রোল নিক্ষেপের কারণে ওই ছাত্রীর গলা ও কপালে ক্ষত হয়। তরুণীর বাবার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে পবা থানায় নারী ও শিশু নির্যাচন দমন আইনে একটি মামলা রুজু হয়।

মামলা রুজু পরবর্তীতে রাজশাহী মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন পুলিশ।

পরবর্তীতে পবা থানা পুলিশের একটি দল ৮ জুন রাত প্রায় সাড়ে ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগরীর বাড্ডা থানা এলাকায় অভিযান পরিচালনা করে আসামি হৃদয়কে গ্রেফতার করে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এ ঘটনায় জড়িত অন্যান্য আসামিদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

সোনালী/জেআর