ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১১:৫২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে হুমকি || আরও দুই দিনের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ

  • আপডেট: Wednesday, June 7, 2023 - 4:35 pm

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজধানীর চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে জিজ্ঞাসাবাদের জন্য আরও দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাসিবুল হক বুধবার উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

গত ২৪ মে ছাত্রলীগ নেতা আশিকুর রহমান অনু বাদী হয়ে রাজধানীর চকবাজার থানায় বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

২৮ মে চাঁদকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পুলিশ পরিদর্শক জাকির হোসেন। পরে আসামির উপস্থিতিতে ৭ জুন রিমান্ড শুনানির তারিখ ধার্য করেন আদালত।

আজ সকালে চাঁদকে রাজশাহী থেকে ঢাকার আদালতে হাজির করা হয়। তার পক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন মোসলেহ উদ্দিন জসিমসহ কয়েকজন আইনজীবী।

শুনানিতে চাঁদের আইনজীবীরা বলেন, এ ঘটনায় তার বিরুদ্ধে ৯ জেলায় ২০টি মামলা হয়েছে। তার বক্তব্য ছিল তার রাজনৈতিকভাবে কথার কথা।

আর কবরস্থানে পাঠানো মানে সরকার থাকবে না বুঝাতে চেয়েছেন। আর মূল মামলা হয়েছে রাজশাহীতে। তিনি বয়স্ক ও অসুস্থ মানুষ। তার বক্তব্যকে ভুল ব্যাখা করে মামলা করা হয়েছে।

এ সময় তারা চাঁদের রিমান্ড বাতিল চেয়ে জামিন প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা বা ১০ দফা নয়।

শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। তার এ বক্তব্যের পর ২৫ মে রাজশাহী পুলিশ চাঁদকে গ্রেপ্তার করে। এরপর তাকে দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সোনালী/জেআর