ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:৪৪ অপরাহ্ন

পশ্চিম রেলের জিএমের বিরুদ্ধে মামলা করলেন সাংবাদিক

  • আপডেট: Wednesday, June 7, 2023 - 11:15 pm

স্টাফ রিপোর্টার: মানহানির অভিযোগ এনে পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদারের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার রাজশাহীর সিনিয়র সাংবাদিক এটিএন বাংলার স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন ছোটন রাজশাহীর বিজ্ঞ বোয়ালিয়া আমলি আদালতে মামলাটি দায়ের করেছেন।

মামলায় রেলের জিএমের বিরুদ্ধে সিনিয়র সাংবাদিক সুজাউদ্দিন ছোটনের সম্পর্কে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর তথ্য পরিবেশনের অভিযোগ আনা হয়েছে।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রক্রিয়া শেষ করে প্রতিবেদন দাখিলের জন্য বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষে মামলাটি আদালতে উপস্থাপন করেন রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি আইনজীবী ইব্রাহিম হোসেন। তাকে সহযোগিতা করেন আইনজীবী ওয়াহিদ মাহমুদ প্রিন্স।

মামলার বাদী সাংবাদিক সুজাউদ্দিন ছোটনের বরাদ দিয়ে আইনজীবী ইব্রাহিম হোসেন জানান, গত ৩০ মে ধুমকেতু ট্রেনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অতিমাত্রার ভিড়ের কারণে নন এসি বগিতে উঠতে না পেরে কয়েকজন এসি বগিতে উঠে পড়েন।

এসময় পশ্চিম রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার ও তার অধীনস্থরা এসি বগি থেকে যাত্রীদের জোরপূর্বক নামিয়ে দেন। একপর্যায়ে একজন ছাত্রী ও তার মাকে টেনে-হিঁচড়ে লাঞ্ছিত করে ট্রেন থেকে নামিয়েও দেয়া হয়।

এ ঘটনার ধারণকৃত ভিডিও সাংবাদিক সুজাউদ্দিন ছোটন তার ফেসবুক আইডি থেকে পোস্ট করলে তা ব্যাপকভাবে ভাইরাল হয়। এ ঘটনার প্রেক্ষিতে জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার পরদিন তার অফিশিয়াল ফেসবুক পেজ ‘‘জেনারেল ম্যানেজার ওয়েস্ট’’-এ একটি স্ট্যাটাস দেন।

সেই স্ট্যাটাসের এক পর্যায়ে সাংবাদিক সুজাউদ্দিন ছোটনের নাম উল্লেখ করে বলেন, ওই ট্রেনের এসিতে তার দুই আত্মীয়কে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বিনয়ের সাথে সে অনুরোধ রাখতে অপারগতা প্রকাশ করেন। যা সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত বলে সাংবাদিক সুজাউদ্দিন ছোটন মামলায় উল্লেখ করেছেন।

সোনালী/জেআর