ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ৬:২০ পূর্বাহ্ন

ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে লিটনের ব্যানার-ফেস্টুন খুলে নেয়ার অভিযোগ

  • আপডেট: Tuesday, June 6, 2023 - 10:35 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে (রাসিক) আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্বাচনি ব্যানার-ফেস্টুন খুলে নেয়ার অভিযোগ উঠেছে এক ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে।

আজ মঙ্গলবার রাত ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালতের একটি দল ম্যাজিস্ট্রেট সবুজ আহমেদের নেতৃত্বে শহরের বহরমপুর এলাকা থেকে নৌকার প্রার্থী লিটনের বেশ কিছু নির্বাচনি ব্যানার-ফেস্টুন খুলে গাড়িতে তুলে নেয়ার চেষ্টা করেন।

এ সময় খায়রুজ্জামান লিটনের কর্মী-সমর্থকরা ম্যাজিস্ট্রেটের কাছে ব্যানার-পোস্টার খোলার কারণ জানতে চাইলে তাদের সঙ্গে অসদাচরণের অভিযোগ ওঠে।

এতে নৌকার কর্মী-সমর্থকরা উত্তেজিত হয়ে ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থলে এসে ওই ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করেন। এর পর থেকে ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

রাজশাহী নির্বাচন কমিশন অফিসের একাধিক সূত্র জানায়, আজ ভ্রাম্যমাণ আদালতের বেশ কয়েকটি টিম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নির্ধারিত মাপের চেয়ে বড় ব্যানারগুলো অপসারণ করেছে।

এ বিষয়ে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, বিষয়টি তার জানা নেই। তিনি খোঁজখবর নিয়ে দেখছেন।

সোনালী/জেআর