ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:৫২ পূর্বাহ্ন

প্রয়োজনে জাতিসংঘের মধ্যস্থতায় বিএনপির সঙ্গে আলোচনা: আমু

  • আপডেট: Tuesday, June 6, 2023 - 10:32 pm

অনলাইন ডেস্ক: গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে প্রয়োজনে জাতিসংঘ প্রতিনিধির মধ্যস্থতায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে ‘বিএনপি-জামায়াত অপশক্তির দেশবিরোধী ষড়যন্ত্র এবং দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে’ আয়োজিত এক জনসভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। কেন্দ্রীয় ১৪ দল এ জনসভা আয়োজন করে।

আমু বলেন, দেশে গণতন্ত্রের স্বার্থে নির্বাচনী সমস্যা সমাধানে সরকার আলোচনায় রাজি হয়েছে। সংবিধানের মধ্যে থেকে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে আলোচনার দরজা সবসময় খোলা।

তিনি আরও বলেন, বিএনপির সঙ্গে যেকোনো ধরনের আলোচনা হতে পারে। প্রয়োজনে জাতিসংঘ প্রতিনিধির মধ্যস্ততায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আমরা তাদের সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করতে চাই। আলোচনার মাধ্যমে সমাধান হবে, অন্য কোনো পথে নয়। বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে লাভ নেই।

আমু বলেন, আলোচনা বাদে অন্য কোনো পন্থায় সংকটের সমাধান সম্ভব নয়। আর অসাংবিধানিকভাবে ক্ষমতায় আসার পাঁয়তারা করলে ১৪ দলসহ জনগণ তা প্রতিহত করবে।

জনসভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপিসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবন্দ ও ১৪ দলের জাতীয় নেতারা উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর