ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ২:১৩ পূর্বাহ্ন

চাঁপাইয়ে যুবলীগ নেতা জেম হত্যা মামলায় কারাগারে পৌর মেয়র

  • আপডেট: Tuesday, June 6, 2023 - 10:45 pm

অনলাইন ডেস্ক: যুবলীগ নেতা খাইরুল আলম জেম হত্যা মামলায় চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মোখলেসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নির্মলেন্দু দাশ এ আদেশ দেন। পৌর মেয়র মোকলেসুর এ হত্যা মামলার প্রধান আসামি। তিনি এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

গত ৩০ মে এই মামলায় উচ্চ আদালতে জামিনপ্রাপ্ত মামলার অন্য আসামিরা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। কিন্তু মোকলেসুর রহমান নিজেকে অসুস্থ দাবি করে সেদিন আদালতে হাজিরা দেননি।

পাবলিক প্রসিকিউটর (পিপি) নাজমুল আজম জানান, জেম হত্যা মামলার প্রধান আসামি মোকলেসুর রহমান মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। কিন্তু তাঁর জামিন বাতিলের বিষয়টি আমরা তুলে ধরি। পরে আদালত জামিন বাতিল করে তাঁকে কারগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি আরও জানান, চাঞ্চল্যকর এ মামলায় মোট আসামি ৪৮ জন। তার মধ্যে মোখলেসুর রহমানসহ ৩৪ আসামি গত ৩ মে উচ্চ আদালত থেকে জামিন নেন। জেলহাজতে থাকা পাঁচ আসামি এরই মধ্যে ১৬৪ ধারায় ১২ জন আসামির এ হত্যাকাণ্ডে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

গত ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের উদয়ন মোড় এলাকায় খাইরুল আলম জেমকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন। স্থানীয়রা জেমকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জেম মারা যান।

এ ঘটনায় ২২ এপ্রিল রাতে নিহত জেমের বড় ভাই মনিরুল ইসলাম সদর মডেল থানায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোকলেসুর, দুই ইউপি চেয়ারম্যানসহ ৪৮ জনকে আসামি করে মামলা করেন। জেম শিবগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জেলা যুবলীগের সাবেক সদস্য ছিলেন।

সোনালী/জেআর