ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৬:২১ পূর্বাহ্ন

সহিংস হচ্ছে ভোটের মাঠ: কাউন্সিলর প্রার্থীকে ছুরিকাঘাত

  • আপডেট: Sunday, June 4, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি নির্বাচনে ১৯ নম্বর ওয়ার্ডের ভোটের পরিস্থিতি দিনকে দিন সহিংস হয়ে উঠছে। এই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশরাফ বাবু ও তাঁর দুই সমর্থককে ছুরিকাঘাতের অভিযোগ উঠেছে।

যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে; তারা একই ওয়ার্ডের আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৌহিদুল হক সুমনের সমর্থক। পোস্টার সাঁটানো নিয়ে গতকাল শনিবার রাতে শিরোইল কলোনিতে এলাকায় এ ঘটনা ঘটে।

আহত দু’জন হলেন, কাউন্সিলর প্রার্থী আশরাফ বাবুর সমর্থক রেজাউল করিম রেজা ও জয় হোসেন। আহত তিনজনকেই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাউন্সিলর প্রার্থী আশরাফ বাবু গণমাধ্যমকে জানান, সন্ধ্যায় তাঁর প্রচার মিছিল ছিল। সাড়ে ৭টার দিকে এলাকায় উত্তেজনা দেখে শিরোইল কলোনিতে যান। ওই সময় প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী সুমনের সমর্থক বান্দর মানিক ও তার ছেলে শুভসহ কয়েকজন তাঁর পেটে ছুরিকাঘাতের চেষ্টা করে। বাধা দিলে ছুরি তাঁর হাতে লাগে। এতে তাঁর হাতের রগ কেটে গেছে। এ ঘটনায় চন্দ্রিমা থানায় সাতজনের বিরুদ্ধে মামলা করেছেন।

তবে অপর কাউন্সিলর প্রার্থী তৌহিদুল হক সুমন দাবি করেন, আশরাফ বাবুকে তাঁর কোনো সমর্থক ছুরিকাঘাত করেনি। শুভ নামের যে যুবক ছুরিকাঘাত করে, সে তাঁর লোক নয়। শুভর বাবা মানিক তাঁর সমর্থক।

তিনি অভিযোগ করেন, ওই ঘটনার জেরে আশরাফ বাবুর লোকজন তাঁর অফিস ভাঙচুর করেছে। তাঁর কয়েকজন সমর্থককে মারধরও করা হয়েছে।

এনিয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (হেড কোয়ার্টার) সাইফ উদ্দিন শাহিন গণমাধ্যমকে বলেন, পোস্টার সাঁটানোকে কেন্দ্র করে সন্ধ্যায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে কাউন্সিলর প্রার্থীসহ অন্যদের ওপর হামলা চালানো হয়। সেখানে তিনজন আহত হয়েছেন। ঘটনার পরপরই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালী/জেআর