ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৯:১৬ পূর্বাহ্ন

চাঁপাইয়ে ছাত্রদের নিয়ে দোকান লুটের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

  • আপডেট: Wednesday, May 31, 2023 - 10:15 pm

অনলাইন ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ছাত্রদের নিয়ে দোকানঘরে ভাঙচুর ও লুটপাট করার অভিযোগ উঠেছে রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিনের বিরুদ্ধে।

মঙ্গলবার সকালে রানীহাটি বাজারের সনি এন্টারপ্রাইজে এ ঘটনা ঘটে।

দোকান মালিকদের ভাষ্য, রানীহাটি বাজারে বিদ্যালয়ের জায়গায় কয়েকটি দোকান আছে। প্রধান শিক্ষক জোর করে ভাড়া বৃদ্ধি করতে চান। কারও কথা শুনতে নারাজ তিনি। প্রতিবাদ করতে গেলে উল্টো হামলা, ভাঙচুর ও ভয়ভীতি দেখান। একজন শিক্ষকের কাছ থেকে এমন আচরণ আশা করা যায় না।

ক্ষতিগ্রস্ত সনি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আলমাস উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে ভাড়া বৃদ্ধির জন্য চাপ দিয়ে আসছেন প্রধান শিক্ষক কামাল উদ্দিন। তার অযাচিত প্রস্তাবের প্রতিবাদ জানালে স্কুলের শিক্ষার্থী ও বহিরাগত লোকজন এসে হামলা ও ভাঙচুর চালায়। এমনকি দোকানের বিভিন্ন পণ্য লুট করে নিয়ে গেছে তারা। এতে প্রায় ৫০ হাজার টাকার মালপত্র নষ্ট হয়েছে।

এ বিষয়ে কথা বলতে প্রধান শিক্ষক কামাল উদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। বার্তা পাঠালেও তিনি সাড়া দেননি।

জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, ঘটনাটি আমার জানা ছিল না। খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে প্রধান শিক্ষক ছাত্রদের নিয়ে দোকানে বা কোথাও চড়াও হতে পারেন না। বিষয়টি আইনসম্মত নয়। তিনি অভিভাবক ও পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে সমস্যা সমাধানে উদ্যোগ নিতে পারতেন।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, এ ঘটনায় থানায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সোনালী/জেআর