ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৫:৪১ অপরাহ্ন

রহস্য উদঘাটন: বিয়ের জন্য চাপ দেয়ায় অন্তঃসত্ত্বাকে হত্যা

  • আপডেট: Monday, May 29, 2023 - 9:19 pm

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জের এনায়েতপুরে ব্রাহ্মণগ্রামের স্বপন ব্যাপারীর সঙ্গে বিউটির প্রেম ছিল। এক পর্যায়ে বিউটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য চাপ দেন।

এ কারণে তাঁকে শ্বাসরোধে হত্যা করে স্বপন। খুনে সহায়তা করে বিউটির দুই খালা আন্না খাতুন ও আনু বেগম এবং আনুর স্বামী মমিন। পাঁচ বছর পর পিবিআইর তদন্তে এ রহস্য উন্মোচিত হয়েছে।

সোমবার দুপুরে নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান পিবিআইর সুপার রেজাউল করিম।

তিনি জানান,‘বিউটির খালা-খালু মাদক বিক্রেতা। মাদক কেনার সূত্র ধরে স্বপনের সঙ্গে বিউটির সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের কথা বলে স্বপন একাধিকবার তাকে ধর্ষণ করে। এক পর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন বিউটি।

এ অবস্থায় বিয়ের জন্য চাপ দিলে খালা-খালুর যোগসাজশে ২০১৮ সালের ১৩ মে রাতে তাঁকে শ্বাসরোধে হত্যা করে স্বপন। মেয়ে হত্যার অভিযোগে এনায়েতপুর থানায় মামলা করেন বাবা সাচ্চু মিয়া। পুলিশ রহস্য উদ্ঘাটনে ব্যর্থ হলে পিবিআইকে তদন্তের দায়িত্ব দেন আদালত।

তথ্যপ্রযুক্তির সহায়তায় স্বপন ব্যাপারী, আনু বেগম ও মমিনকে সম্প্রতি গ্রেপ্তার করা হয়। তারা খুনের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। এর আগে ওমর ফারুক নামে আরেক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়। তবে বিউটির আরেক খালা আন্না এখনও পলাতক।

সোনালী/জেআর