ঢাকা | মে ৩, ২০২৪ - ২:৪৫ অপরাহ্ন

শহরের পশ্চিমাঞ্চল এখন আর উন্নয়ন বঞ্চিত এলাকা নয়: এমপি বাদশা

  • আপডেট: Sunday, May 28, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর কোর্ট ও এর আশপাশের অঞ্চল (পশ্চিমাঞ্চল) এখন আর উন্নয়ন বঞ্চিত কোনো এলাকা নয় বলে জানিয়েছেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেছেন, শহরের সমন্বিত বিভিন্ন উন্নয়নের প্রভাব এই অঞ্চলেও ব্যাপকভাবে পড়েছে। উন্নতমানের যোগাযোগ ব্যবস্থা ও স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অভূতপূর্ব উন্নয়ন পশ্চিমাঞ্চলকে এনে দিয়েছে নতুন পরিচিতি।

রোববার সন্ধ্যায় নগরীর লিলি সিনেমা হল বাজার কমিটি কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে বাজার কমিটিকে সিসি ক্যামেরা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সাংসদ বাদশা। আজকে সেই ক্যামেরা লাগানোর উদ্বোধন উপলক্ষেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ফজলে হোসেন বাদশা বলেন, শিক্ষিত জাতি কখনো পরাজিত হয় না। এটি আমি বিশ্বাস করি বলেই রাজশাহীর প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়েছি। সেই উন্নয়ন থেকে পশ্চিমাঞ্চল বাদ পড়েনি। আমাদের এলাকার বিভিন্ন স্কুল কলেজের দিকে তাকিয়ে দেখেন; আগে কি ছিল, আর এখন কোথায় গিয়ে দাঁড়িয়েছে। আমাদের ছেলেমেয়েদের আর যাতায়াত খরচ করে দূরের কোনো স্কুলে বা কলেজে পড়াশোনা করতে যেতে হয় না। বাড়ির পাশেই তারা মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান পায়।

আমি মনে করি, এটি আমার জীবনের বড় পাওয়া। এই এলাকার সন্তান হিসেবে আমাদের আগামী প্রজন্মের জন্য কিছু করতে পেরেছি; তা উপলব্ধি করে আমি আনন্দিত হই।

কোর্ট স্টেশনকে উন্নত করার চেষ্টা করছেন জানিয়ে জাতীয় পর্যায়ের এই রাজনীতিক আরও বলেন, আমাদের এলাকার একটি গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে কোর্ট স্টেশন। এই স্টেশনকে উন্নত করার চেষ্টা করছি, যাতে সব ট্রেন এই স্টেশনে দাঁড়ায়।‌ আমি রেল মন্ত্রণালয়ে এই প্রস্তাব দিয়েছি। এর ফলশ্রুতিতে রেলমন্ত্রী ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজেরাই এসে কোর্ট স্টেশন পরিদর্শন করে গেছেন। আশা করি, দ্রুতই এটি বাস্তবায়ন হবে।

লিলি সিনেমা হল বাজার কমিটির সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, রাজশাহী সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা আসনের ১ নম্বর কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মোঃ আলী রেজা, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুব আলম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ আরদেশ (রানা)। এসময় মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুসহ বাজার কমিটির সদস্যবৃন্দ, স্থানীয় এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ রবিদাস