ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১২:৫০ অপরাহ্ন

ঢাকায় নিখোঁজ আদিবাসী তরুণের লাশ মিলল রাজশাহীতে

  • আপডেট: Saturday, May 27, 2023 - 12:22 pm

অনলাইন ডেস্ক: রাজধানী ঢাকায় নিখোঁজ হয়েছিলেন মথি মার্ডি (২১) নামে এক আদিবাসী তরুণ। অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যাচ্ছিল না।

নিখোঁজের তিন দিনের মাথায় তার লাশ মিলল রাজশাহীতে তারই গ্রামের বাড়ির পাশের বাঁশঝাড়ে।
শুক্রবার (২৬ মে) দুপুরে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার মাহালীপাড়ার বাঁশঝাড় থেকে মথি মার্ডির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

মথি মার্ডি ওই গ্রামের সুমী মুর্মুর ছেলে।

কুরিয়ার সার্ভিস কর্মীর মরদেহ উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাজশাহীর তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া।

তিনি বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের (মর্গে) পাঠায়।

এই ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনে অন্য কিছু পাওয়া গেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ জানায়, মথি মার্ডি ছোট থাকা অবস্থায় তার মা-বাবার বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। এরপর মথি মার্ডির মা সুমী মুর্মু তানোর উপজেলার মাহালীপাড়া গ্রামের নরেন মার্ডিকে বিয়ে করেন।

মাথি মার্ডি ১৫ বছর বয়স পর্যন্ত তার পালিত বাবা নরেন মার্ডির ও মা সুমী মুর্মুর সঙ্গে বসবাস করেন। শেষ ছয় বছর ধরে তিনি ঢাকায় একটি কুরিয়ার সার্ভিস কোম্পানিতে কুলির কাজ করতেন৷

তবে ঢাকায় থাকলেও বছরে এক-দুই বার মাহালীপাড়াতে মায়ের সঙ্গে দেখা করতে যেতেন তিনি। গত বুধবার (২৪ মে) মথি মার্ডির সুমীর কাছে ফোন আসে যে তার ছেলেকে কর্মস্থলে খুঁজে পাওয়া যাচ্ছে না।

এরপর মথিকে খুঁজতে শুরু করে পরিবার। ঘটনার তিন দিনের মাথায় আজ সকালে মায়ের বাড়ি মাহালীপাড়ায় একটি বাঁশঝাড়ে ঝুলন্ত অবস্থায় মথি মার্ডির ঝুলন্ত মরদেহ দেখা যায়।

সোনালী/জেআর