ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:৩৯ পূর্বাহ্ন

পুলিশের কঠোর অবস্থান: রাজশাহীতে পদযাত্রা হলো না বিএনপির

  • আপডেট: Tuesday, May 23, 2023 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: পুলিশের কঠোর অবস্থান ও অনুমতি না পেয়ে রাজশাহী মহানগরীতে হলো না বিএনপির পদযাত্রা কর্মসূচি। তবে বিএনপি নেতারা জানিয়েছেন, জেলার বিভিন্ন থানায় তারা পদযাত্রা করেছন।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু গণমাধ্যমকে বলেন, ‘পুলিশ সিটি করপোরেশন নির্বাচনের অজুহাত দিয়ে বিএনপিকে পদযাত্রার অনুমতি দেয়নি। তারা কড়াকড়ি আরোপ করেছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সিটিতে কর্মসূচি পালিত হচ্ছে না। তবে রাজশাহীর ছয়টি থানায় ইতোমধ্যে কর্মসূচি শুরু হয়েছে।’

মঙ্গলবার সকাল থেকে বিএনপির পদযাত্রাকে ঘিরে রাজশাহী নগরীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।

শহরের কোথাও মানুষজনকে জড়ো হতে দেখলেই তাদের ফিরিয়ে দেওয়া হয়। এতে নগরীর সাহেব বাজার, রাণী বাজার ও সোনাদিঘীর মোড় এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় রাজশাহীর সাহেববাজারে বিএনপির পদযাত্রা হওয়ার কথা ছিল।

কিন্তু সকাল থেকেই সাহেববাজার এলাকায় পুলিশি কড়াকড়ি আরোপ করা হয়। সাহেববাজারে কোনো ধরনের যানবাহন ঢুকতে দেওয়া হয়নি। বিএনপির রাজশাহী মহানগর কার্যালয় ঘিরে রাখে পুলিশ। সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

যেকোনো ধরনের অপ্রীতিকার পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় কুমার বসাক। তিনি বলেন, জনগণ যেন সুন্দরভাবে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে তা নিশ্চিত করতে চাই। সরকারি মালামাল ও জানমালের নিরাপত্তা দিতে চাই।

বিজয় কুমার বসাক বলেন, এখানে অরাজক পরিস্থিতি তৈরি করতে পারে আমাদের কাছে এমন গোয়েন্দা তথ্য আছে। সেজন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেউ যেন কোনো ধরনের ঘটনা ঘটিয়ে পালিয়ে যেতে না পারে সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোনালী/জেআর