ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ২:১০ পূর্বাহ্ন

থমথমে রাজশাহী শহর, ‘গোয়েন্দা তথ্য আছে’ বলছে পুলিশ

  • আপডেট: Tuesday, May 23, 2023 - 2:00 pm

অনলাইন ডেস্ক: বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে রাজশাহী শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় কুমার বসাক জানিয়েছেন, ‘এখানে অরাজক পরিস্থিতি তৈরি করতে পারে আমাদের কাছে এমন গোয়েন্দা তথ্য আছে।’

মঙ্গলবার সকাল থেকে রাজশাহী নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়, সাহেব বাজার ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। বিএনপির দলীয় কার্যালয় ও আশপাশের কয়েকটি রাস্তায় অবস্থান নেয় পুলিশ সদস্যরা।

বিভিন্ন সড়কে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হয়। মালোপাড়া এলাকায় বিএনপি কার্যালয়, ভূবনমোহন পার্ক, গণকপাড়া, সোনাদীঘি মোড় ও বাটার মোড় ঘিরে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলে পুলিশ।

মাঠে নেমেছে পুলিশের বিশেষায়িত টিম সিআরটি। বিপুলসংখ্যক ডিবি সদস্য টহল দিচ্ছে। সাদাপোশাকেও রয়েছে পুলিশ সদস্যরা। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের এপিসি গাড়ি এবং জলকামান।

জানতে চাইলে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, পুলিশ আমাদের পদযাত্রায় বাধা দিয়েছে। তারা আমাদের অফিসে কাউকে প্রবেশও করতে দিচ্ছে না। যেহেতে কেউ আসতেই পারছেনা, তাই এখন পদযাত্রা নিয়ে ভাবতে হবে। আমাদের নেতাকর্মীদের নিয়ে বসে সিদ্ধান্ত নিতে হবে।

বিজয় কুমার বসাক বলেন, জনগণ যেন সুন্দরভাবে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে তা নিশ্চিত করতে চাই। সরকারি মালামাল ও জানমালের নিরাপত্তা দিতে চাই।

তিনি বলেন, এখানে অরাজক পরিস্থিতি তৈরি করতে পারে আমাদের কাছে এমন গোয়েন্দা তথ্য আছে। সেজন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেউ যেন কোনো ধরনের ঘটনা ঘটিয়ে পালিয়ে যেতে না পারে সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোনালী/জেআর