ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:৩৭ পূর্বাহ্ন

চাকরি গেল শাহরুখপুত্রের মাদক মামলার কর্মকর্তার!

  • আপডেট: Wednesday, May 10, 2023 - 12:32 am

 অনলাইন ডেস্ক: ঘটনা ২০২১ সালের। গোপন সূত্রে মাদক পাচারের খবর পেয়ে মুম্বাইয়ে কর্ডেলিয়া ক্রুজে অভিযান চালায় ভারতের নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

ওই জাহাজেই ছিলেন বলিউড তারকা শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। এনসিবির অভিযানের পর প্রথমে আটক ও পরে গ্রেফতার করা হয় আরিয়ানকে।

সেই সময় ঘটনার তদন্তকারী কর্মকর্তাদের মধ্যে অন্যতম ছিলেন বিশ্ব বিজয় সিং। গত বছরই সাসপেন্ড করা হয়েছিল ওই কর্মকর্তাকে। এবার নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর চাকরি থেকে সরিয়ে দেওয়া হল তাকে।

২০২১ সালে কর্ডেলিয়া ক্রুজে যে অভিযান চলানো হয়, তার অন্যতম অংশ ছিলেন এসপি পদমর্যাদার কর্মকর্তা বিশ্ব বিজয় সিং।

আরিয়ান খানের মাদক মামলার সঙ্গে যুক্তও ছিলেন তিনি। তবে, আরিয়ান মামলা নয়, অন্য একটি মামলা নিয়ে তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছিল। তদন্ত চলাকালীন সাসপেন্ড করা হয়েছিল বিশ্ব বিজয় সিংকে। এবার তাকে চাকরি থেকেই তাড়িয়ে দিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

২০২২ সালে তার বিরুদ্ধে সঠিকভাবে তদন্ত না করার অভিযোগ ওঠে অন্য একটি মামলায়। সেই অভিযোগের ভিত্তিতেই ওই কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। সম্প্রতি শেষ হয়েছে সেই তদন্ত। তারপরেই বিশ্ব বিজয় সিংকে চাকরি থেকে তাড়ানোর সিদ্ধান্ত নেয় এনসিবি। এই খবর নিশ্চিত করেছেন এনসিবি প্রধান সত্য নারায়ণ প্রধান নিজে।

যদিও এ বিষয়ে এখনও মুখ খোলেননি সদ্য চাকরিহারা কর্মকর্তা বিশ্ব বিজয় সিং।

আরিয়ানের বিরুদ্ধে মাদক সরবরাহ ও পাচারের অভিযোগ ওঠে ২০২১ সালে। কর্ডেলিয়া ক্রুজের অভিযানের পরে এই অভিযোগের ভিত্তিতে হাজতবাসও হয় শাহরুখ-পুত্রের। তবে পরবর্তীকালে আদালতে এই অভিযোগের পক্ষে কোনও তথ্যপ্রমাণ পেশ করতে পারেননি তৎকালীন জোনাল কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের নেতৃত্বাধীন তদন্তকারী দল।

আরিয়ানের কাছে কোনও মাদক না পাওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। এরপরই অন্যত্র বদলি হয়ে যায় তদন্তকারী কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, ফ্রি প্রেস জার্নাল

সোনালী/জেআর