ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:১৯ অপরাহ্ন

ঘুমের ওষুধ খাইয়ে শরীরে এসিড পুশ করে স্বামীকে হত্যা

  • আপডেট: Wednesday, May 10, 2023 - 10:09 pm

অনলাইন ডেস্ক: যশোরে বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে ঘুমের ওষুধ খাইয়ে শীরায় এসিড পুশ করে জহির হাসান (৩৮) নামে এক ব্যক্তিকে হত্যা করেছেন তার স্ত্রী শেফালি বেগম।

গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে শহরের বকচর হুশতলায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার পুলিশ শেফালি ও তার প্রেমিক ভাঙারি ব্যবসায়ী রবিউলকে গ্রেপ্তার করা হয়েছে।

হত্যার দায় স্বীকার করে শেফালি আজ যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহমেদের আদালতে জবানবন্দি দিয়েছেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

নিহত জহির হাসান হুশতলার মৃত হোসেন আলীর ছেলে। তিনি ওই এলাকায় একটি ওষুধের দোকানে কাজ করতেন। আর তার স্ত্রী শেফালি একটি স্থানীয় ক্লিনিকের আয়া।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, জহির হাসান নামে এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর সংবাদ পেয়ে মঙ্গলবার রাতে তার হুশতলার বাসায় যায় পুলিশ। এ সময় বিছানার উপর জহিরের মরদেহ পড়ে ছিল।

মৃতের বাম হাতের শিরায় কালো দাগ দেখে লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। একইসঙ্গে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জহিরের স্ত্রী শেফালীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শেফালি স্বামী জহিরকে হত্যার কথা স্বীকার করেন। তিনি জানান, বিয়েবহির্ভূত সম্পর্কের বিষয়টি ধরা পড়ায় প্রেমিক রবিউলের সহায়তায় তিনি এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। এ ঘটনায় নিহতের ভাই গাজী শাহনেওয়াজ কোতয়ালি থানায় মামলা দায়ের করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মফিজুর রহমান জানান, শেফালির সঙ্গে শহরের শংকরপুরের রবিউল সরদারের বিয়েবহির্ভূত সম্পর্ক ছিল। এ নিয়ে গত সোমবার স্বামী জহিরের সঙ্গে শেফালির ঝগড়া হয়। তার জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করেন তিনি। ঘটনার দিন দুপুরে প্রথমে স্বামীর খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে দেন।

এরপর আগে থেকে সংগৃহীত মোবাইল ফোনের ব্যাটারির ভেতরের গুড়া এসিড পানিতে ভিজিয়ে তৈরি করা তরল ইঞ্জেকশনের মাধ্যমে জহিরের বাম হাতের শিরায় পুশ করেন।

এ অবস্থায় রাতে জহির মারা যান। স্বামীকে খুনের কথা স্বীকার করেছেন শেফালি। তার দেওয়া তথ্য অনুযায়ী মোবাইল ফোনের ব্যাটারি ও সিরিঞ্জ উদ্ধার করেছে পুলিশ।

এদিকে শেফালির প্রেমিক রবিউল সরদারকে শহরের গোলপাতা মসজিদ এলাকার বাড়ি থেকে র‌্যাব গ্রেপ্তার করেছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার এম. নাজিউর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা স্বীকার করেছেন রবিউল। তাকে কোতয়ালি থানায় সোপর্দ করা হবে।

সোনালী/জেআর