ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৮:০৫ পূর্বাহ্ন

ইমরান খান গ্রেপ্তার

  • আপডেট: Tuesday, May 9, 2023 - 5:50 pm

অনলাইন ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকালে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করেছে দেশটির আধাসামরিক বাহিনী পাক রেঞ্জার্স।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় তাকে গ্রেপ্তার করেছে রেঞ্জার্স। ইমরানের বিরুদ্ধে দেশটির জাতীয় তদন্ত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব) জমি বরাদ্দের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল।

গত ১ মে এ পরোয়ানা জারি করেন ন্যাবের চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল (অব.) নাজির আহমেদ বাট।

পিটিআই প্রধান ইমরান খান এদিন বিকালে ইসলামাবাদ হাইকোর্টে দুটি শুনানির জন্য উপস্থিত হন, এ সময় তাকে হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়। পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী পাকিস্তানের সংবাদমাধ্যম ডনকে বিষয়টি নিশ্চিত করেন।

পিটিআই সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী টুইটে জানিয়েছেন, ইমরান খানের গাড়ি ঘেরাও করা হয়েছে।

ইন্সপেক্টর জেনারেল (আইজি) আকবর নাসির খানের বরাত দিয়ে ইসলামাবাদ পুলিশ এক বিবৃতিতে জানায়, একটি রিয়েল এস্টেট কোম্পানির ৫০ বিলিয়ন রুপি বৈধ করার জন্য কয়েক বিলিয়ন রুপি নেওয়ার অভিযোগ রয়েছে ইমরান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে। ওই মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবৃতিতে আর বলা হয়, ইসলামাবাদের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ও শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ইমরানকে বেশ কয়েকবার নোটিশ দেওয়া সত্ত্বেও আদালতে হাজিরা দিতে ব্যর্থ হয়েছেন।

ইমরানকে নির্যাতন করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, জাতীয় কোষাগারের ক্ষতি করার জন্য ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো তাকে গ্রেপ্তার করেছে।

পিটিআই নেতা মোশাররাত চিমা টুইটারে এক ভিডিও বার্তায় বলেন, তারা ইমরান খানকে নির্যাতন করছে, মারধর করছে। তবে ইসলামামাবাদের পুলিশ জানায়, কাউকে নির্যাতন করা হয়নি। ইমরান খানের গাড়ি ঘিরে রাখা হয়েছে।

এদিকে ইমরান খানকে নির্যাতন করা হয়েছে এমন অভিযোগ তুলে দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে পিটিআই।

সোনালী/জেআর