ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:৫১ পূর্বাহ্ন

আদর্শের ভিত্তিতে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে: বাদশা

  • আপডেট: Monday, May 8, 2023 - 8:19 pm

স্টাফ রিপোর্টার: দেশের বর্তমান সামগ্রিক পরিস্থিতিতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে আদর্শগতভাবে ঐক্যবদ্ধ ও শক্তিশালী হতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেছেন, আদর্শের ভিত্তিতে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ হয়ে শক্তিশালী হলে দেশের বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র মোকাবেলা সম্ভব।

সোমবার বিকালে শহরের পিটিআই হলরুমে আয়োজিত ওয়ার্কার্স পার্টির ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দলের রাজপাড়া থানার সভাপতি আব্দুল মতিন এতে সভাপতিত্ব করেন।

কর্মীসভায় ওয়ার্কার্স পার্টির প্রধানতম নেতা ফজলে হোসেন বাদশা বলেন, রাজনীতিতে যারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করেন, তাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। শুধু এক্যবদ্ধ হলেই চলবে না, তার সাথে জনগণের আস্থা অর্জন করে শক্তিশালীও হতে হবে। মনে রাখতে হবে, আমাদের চলমান রাজনীতিতে যেন মুক্তিযুদ্ধের প্রকৃত আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটে। এটি যদি আমরা করতে পারি; তবে মুক্তিযুদ্ধবিরোধী শক্তিকে সবক্ষেত্রেই পরাস্ত করা সম্ভব।

স্বাধীনতাবিরোধী শক্তিকে মোকাবেলা করতে ওয়ার্কার্স পার্টিকেই কার্যকর ভূমিকা রাখতে হবে মন্তব্য করে রাকসুর সাবেক এই ভিপি বলেন, ওয়ার্কার্স পার্টি জনগণের সঙ্গে, জনগণের জন্য রাজনীতি করে আসছে এবং এখনো করছে। তবে এ মুহূর্তে জনগণের কাছে আমাদের আরো বেশি করে যেতে হবে। তারা যেন ওয়ার্কার্স পার্টির রাজনীতির মধ্যে নিজেদের স্বার্থ খুঁজে পায়; সেই কাজটি করতে হবে। গণমানুষের দাবি-দাওয়াই যেন আমাদের দলীয় কর্মসূচির ইস্যু হয়, সেটি মাথায় রেখেই আমাদের সাংগঠনিক কার্যক্রম চালাতে হবে। সর্বোপরি আগামী নির্বাচনসহ রাজনৈতিক অঙ্গনে স্বাধীনতাবিরোধী যে কোন শক্তিকে মোকাবেলা করতে ওয়ার্কার্স পার্টিকেই কার্যকর ভূমিকা রাখতে হবে।

রাজপাড়া থানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক মনির উদ্দিন পান্নার পরিচালনায় কর্মীসভায় আরো বক্তব্য দেন, মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু ও রাজপাড়া থানার সম্পাদকমণ্ডলীর সদস্য মোখলেসুর রহমান মুকুল।

উপস্থিত ছিলেন, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য নাজমুল করিম অপু, সাবেক ছাত্রনেতা মনোয়ার হোসেন সেলিম, বিশিষ্ট সমাজসেবক এ.কে মাসুদ, মহানগর কমিটির সদস্য আব্দুর রহিম, মাসুম আক্তার অনিক, আবুল খালেক বকুল, ৫ নম্বর ওয়ার্ডের সভাপতি গোলাম রসুল গোলাপ, সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম মামুন, ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি সামন্ত ঘোষ মাসেন, সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ প্রমুখ।

সোনালী/ জগদীশ রবিদাস